ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

জাতীয়

টাঙ্গাইলে সাবেক বাণিজ্য প্রতিমন্ত্রীসহ ১২৯ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
টাঙ্গাইলে সাবেক বাণিজ্য প্রতিমন্ত্রীসহ ১২৯ জনের নামে মামলা

টাঙ্গাইল: টাঙ্গাইলে সাবেক বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুসহ ১২৯ জনের নামে দ্রুত বিচার আইনে মামলা হয়েছে।  

ঢাকার ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের আইন বিভাগের ষষ্ঠ সেমিস্টারের ছাত্র মো. মনির হোসেন মামলাটি করেছেন।

তিনি নাগরপুর উপজেলার কলমাইদ গ্রামের নুরু মল্লিকের ছেলে।  

সোমবার (২ সেপ্টেম্বর) টাঙ্গাইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দ্রুত বিচার আদালতে এ মামলা দায়ের করা হয়। বিচারক পশুপতি বিশ্বাস মামলাটি আমলে নিয়ে পরে আদেশের জন্য রাখেন।  

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকালে সংশ্লিষ্ট আদালত থেকে জানানো হয়, বিচারক মামলাটি নাগরপুর থানাকে এফআইআর হিসেবে নেওয়ার নির্দেশ দিয়েছেন। সাবেক প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটুর ভাই মজিবল হক পান্নাকে মামলায় ২ নম্বর আসামি করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আরও ১৫০-২০০ জনকে আসামি করা হয়েছে এ মামলায়।
মামলায় অভিযোগ করা হয়, গত ১৮ জুলাই নাগরপুর কলেজ গেট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে তৎকালীন প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু ও তার ভাই মজিবল হক পান্নার নির্দেশে আসামিরা আগ্নেয়াস্ত্র, দা-কুড়াল ও লাঠিসহ বিভিন্ন অস্ত্র নিয়ে হামলা চালান। আসামিরা ফাঁকা গুলি ছুড়ে এবং ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে সেখানে ত্রাস সৃষ্টি করে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেন। এসময় বাদীসহ অন্তত ১০ জন আন্দোলনকারী আহত হন।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এম. এ. মালেক আদনান জানান, দণ্ডবিধির কয়েকটি ধারাসহ দ্রুত বিচার আইনে মামলাটি করা হয়েছে। বিচারক মামলাটি আমলে নিয়ে বাদীর জবানবন্দি নিয়েছেন। পরে মামলাটি নাগরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এফআইআর হিসেবে নেওয়ার নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।