ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

দামুড়হুদা সীমান্ত থেকে ১০ কেজি ওজনের রুপার গহনা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৪
দামুড়হুদা সীমান্ত থেকে ১০ কেজি ওজনের রুপার গহনা জব্দ

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার মুন্সিপুর সীমান্ত থেকে ১০ কেজি ওজনের ভারতীয় রুপার গহনা জব্দ করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন (৬-বিজিবি)।  

বুধবার (০৪ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে সীমান্তের মুন্সিপুর গ্রামের সর্দার পাড়ার একটি বাসা থেকে রুপার গহনাগুলো জব্দ করে বিজিবি।

এসময় বাড়ির পেছনের দরজা দিয়ে পালিয়ে যায় পাচারকারী।

বিজিবি জানায়, বুধবার বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে- দামুড়হুদা উপজেলার মুন্সিপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকা দিয়ে ভারত থেকে বাংলাদেশে রুপা পাচার করা হবে। এমন তথ্যের ভিত্তিতে সীমান্ত মেইন পিলার ৯২/১০-আর থেকে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মুন্সিপুর সরদারপাড়ার বাসিন্দা কিতাব মল্লিকের বসতবাড়িতে অভিযান পরিচালনা করে। এসময় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে রুপা পাচারকারী কিতাব মল্লিক বসতবাড়ির পেছনের দরজা দিয়ে পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা তার বাড়ির টিউবওয়েলের পানির ড্রেনের মধ্য থেকে ডুবন্ত অবস্থায় স্কচটেপ দিয়ে মোড়ানো ৮টি প্যাকেট জব্দ করে। ওই প্যাকেট থেকে ১০ কেজি তৈরিকৃত ভারতীয় রুপার গহনা জব্দ করা হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, এ ব্যাপারে নায়েব সুবেদার শ্রী তাপস কুমার ঘোষ বাদী হয়ে পলাতক আসামি কিতাব মল্লিকের নামে দামুড়হুদা থানায় মামলা দায়ের করেছেন। জব্দকৃত ভারতীয় রুপার গহনা চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৪

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।