ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ফেনীর মুহুরী নদীর পানি বিপৎসীমার নিচে, আতঙ্কের কারণ নেই

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
ফেনীর মুহুরী নদীর পানি বিপৎসীমার নিচে, আতঙ্কের কারণ নেই ফেনীর পরশুরামের নিজ কালিকাপুর এলাকায় সন্ধ্যার আগে নদীর চিত্র। ছবি: সোলায়মান হাজারী ডালিম

ফেনী: ফেনীর মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর পানি বাড়ছে এবং ফের জেলায় বন্যার আশঙ্কা দেখা দিয়েছে বলে শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি খবর ছড়িয়ে পড়ে। তবে খবরটি পুরোপুরি সত্য নয় এবং আতঙ্কিত হওয়ার কারণ নেই বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে জানতে চাইলে ফেনী পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আবুল কাশেম বলেন, মুহুরী নদীর পানি পরশুরাম পয়েন্টে বিপৎসীমার ৩৫০ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। আতঙ্কিত হওয়ার কিছু নেই। বৃষ্টির কারণে নদীর পানি কিছুটা বৃদ্ধি বাড়ও তা আতঙ্কিত হওয়ার মতো কিছু নয়।  

চলতি বছর ফেনীতে দফায় দফায় বন্যা দেখা যায়। মূলত ভারতীয় উজানের পানির কারণে এই বন্যার সৃষ্টি। সর্বশেষ গত আগস্টের মাঝামাঝি থেকে শেষ পর্যন্ত তৃতীয় দফার বন্যায় ক্ষতিগ্রস্ত হয় ফেনীর সবকটি উপজেলা। পানিবন্দি ছিল ১২ লক্ষাধিক মানুষ।

বন্যায় বেশ কিছু প্রাণহানি হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্যবাড়ি ঘর। তবে সেই পরিস্থিতি থেকে উত্তরণের দিকে রয়েছে সমৃদ্ধ এ জনপদ।  

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৪
এসএইচডি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।