ঢাকা, মঙ্গলবার, ২৬ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মেঘনায় বালু উত্তোলনকালে বাল্কহেড-ড্রেজারসহ আটক ৩৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
মেঘনায় বালু উত্তোলনকালে বাল্কহেড-ড্রেজারসহ আটক ৩৫

চাঁদপুর: চাঁদপুরের মতলব উত্তরে মেঘনা নদীতে অভিযান চালিয়ে অবৈধভাবে বালু উত্তোলনকালে ছয়টি বাল্কহেড এবং সাতটি ড্রেজারসহ ৩৫ জন দুর্বৃত্তকে আটক করেছে কোস্টগার্ড।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মো. সিয়াম-উল-হক এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন তথ্যে ভিত্তিতে বাংলাদেশ কোস্টগার্ড ও চাঁদপুর নৌপুলিশের সমন্বয়ে মঙ্গলবার ভোর ৫টা থেকে দুপুর পৌনে ১২টা পর্যন্ত জেলার মতলব উত্তর উপজেলার ষাটনল, কালিপুর ও মোহনপুর লঞ্চঘাট সংলগ্ন মেঘনা নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে এসব এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলন কাজে ব্যবহৃত ছয়টি বাল্কহেড ও সাতটি ড্রেজার জব্দ করা হয়। একই সময় ড্রেজার ও বাল্কহেডে থাকা ৩৩ জন দুর্বৃত্তকে আটক করা হয়। জব্দকৃত ড্রেজার এবং বাল্কহেড এর আনুমানিক বাজার মূল্য ৯ কোটি ৬০ লাখ টাকা।

তিনি আরও বলেন, পরবর্তী সময়ে জব্দকৃত বাল্কহেড ও ড্রেজার জেলা প্রশাসকের অনুমতি সাপেক্ষে মতলব উত্তর মোহনপুর নৌপুলিশের হেফাজতে রাখা হয় এবং আটক ৩৫ জন দুষ্কৃতকারীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য নৌপুলিশের কাছে হস্তান্তর করা হয়।

মতলব উত্তর বেলতলী নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. সফিকুল ইসলাম বলেন, জব্দকৃত বাল্কহেড ও ড্রেজার আমাদের হেফাজতে আছে। আটক ৩৫ ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া শেষে চাঁদপুর আদালতে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।