ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ওয়ার্ক ভিসা সমস্যা দ্রুত সমাধানের নিশ্চয়তা ইতালির

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
ওয়ার্ক ভিসা সমস্যা দ্রুত সমাধানের নিশ্চয়তা ইতালির

ঢাকা: দ্রুত সময়ের মধ্যে কাজের ভিসা সমস্যার সমাধানে নিশ্চয়তা দিয়েছেন ঢাকায় নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত অ্যান্তোনিও আলেসান্দ্রো। পররাষ্ট্র সচিব জসীম উদ্দিনের সঙ্গে এক বৈঠকে তিনি এই নিশ্চয়তা দেন।

 

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে উল্লেখ করা হয়, পররাষ্ট্র সচিব হিসেবে নিয়োগ পাওয়ায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে জসিম উদ্দিনের সঙ্গে বৈঠক করেন ইতালির রাষ্ট্রদূত অ্যান্তোনিও আলেসান্দ্রো।

বৈঠকে রাষ্ট্রদূত আগামী দিনে দুই বন্ধুপ্রতীম দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।  

বিশেষ করে অভিবাসনের ক্ষেত্রে বাংলাদেশকে ইতালির জন্য একটি গুরুত্বপূর্ণ দেশ উল্লেখ করে রাষ্ট্রদূত বাংলাদেশের সঙ্গে অভিবাসন সহযোগিতা আরও গভীর করার জন্য ইতালির আগ্রহ প্রকাশ করেন।  

পররাষ্ট্র সচিবের সঙ্গে ইতালির রাষ্ট্রদূতের প্রথম সৌজন্য সাক্ষাতের সময় রাষ্ট্রদূত আলেসান্দ্রো দ্রুত সময়ের মধ্যে কাজের ভিসার সমস্যার সমাধান, অনিয়মিত অভিবাসন রোধে এবং বাংলাদেশ থেকে ইতালিতে আইন অনুযায়ী দক্ষ কর্মী নিতে ইতালির আগ্রহের বিষয়টি নিশ্চিত করেন।

পররাষ্ট্র সচিব ইতালির রাষ্ট্রদূতকে পেন্ডিং ভিসার আবেদন দ্রুত সময়ের মধ্যে সমাধান করার অনুরোধ জানান। এ ব্যাপারে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

ইতালীয় রাষ্ট্রদূত জানান, মূলত সংগঠিত অপরাধী নেটওয়ার্কের অবৈধ হস্তক্ষেপ, কাজের ভিসা ব্যবস্থায় ক্রমাগত হস্তক্ষেপ করার চেষ্টা, জাল নথি জমা দেওয়ার পাশাপাশি অপ্রত্যাশিত বৃদ্ধির কারণে উল্লেখযোগ্য সংখ্যক কাজের ভিসার আবেদন এখন দূতাবাসে মুলতবি রয়েছে।

পররাষ্ট্র সচিব ইতালির রাষ্ট্রদূতকে অসামান্য কাজের ভিসার আবেদন সমাধানের জন্য আন্তরিক এবং বাস্তব প্রচেষ্টার জন্য ধন্যবাদ জানান।  উভয়পক্ষই আশা করছে যে দক্ষ কর্মীদের কর্মসংস্থানের আইনি পথ সহজতর ও অনিয়মিত অভিবাসন রোধে দুই সরকারের মধ্যে প্রস্তাবিত এমওইউ শিগগিরই শেষ  হবে।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
টিআর/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।