ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মহানবীকে (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে বরিশালে বিক্ষোভ

বরিশাল: | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
মহানবীকে (সা.) নিয়ে কটূক্তির প্রতিবাদে বরিশালে বিক্ষোভ

বরিশাল: ভারতের হিন্দু পুরোহিত ইসলাম ধর্ম এবং রাসুলকে (সা.) নিয়ে কটূক্তি ও বিজিপি নেতা নীতেশ রানে এবং রামগিরি মহারাজ সমর্থন করার প্রতিবাদে বরিশালের গৌরনদীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

সাধারণ শিক্ষার্থী ও ধর্মপ্রাণ মুসল্লিদের আয়োজনে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বাদ জুমা সরকারি গৌরনদী কলেজ জামে মসজিদ চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে বরিশাল-ঢাকা মহাসড়ক প্রদক্ষিণ করে গৌরনদী জিরো পয়েন্টে শেষ হয়।

মিছিল শেষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঢাকা জেলার নেতা ফকরুল তানভীরের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন গৌরনদী বিআরডিবির সাবেক চেয়ারম্যান ও সিনিয়র সাংবাদিক জহুরুল ইসলাম জহির, পৌর জামায়াতের আমির মাওলানা হাফিজুর রহমান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চট্টগ্রাম জেলা সমন্বয়ক মিজানুল ইসলাম রাতুল, বরিশাল জেলা সমন্বয়ক জাহিদুল ইসলাম, মাদারীপুর জেলা সমন্বয়ক রিয়াদ হোসেন, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক রুবেল গোমস্তাসহ অন্যান্যরা। সমাবেশে বক্তারা রাসুলকে (সা.) নিয়ে কটূক্তি করায় তীব্র নিন্দা জানান।

অপরদিকে বরিশাল নগরের সদর রোডে ভারতে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ইসলাম ও মুহাম্মদকে (স.) নিয়ে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর শাখা। মিছিল পূর্ব সমাবেশে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর শাখার নেতারা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।