ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ফেনী সীমান্তে ১৯ লক্ষাধিক টাকার ভারতীয় পণ্য জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
ফেনী সীমান্তে ১৯ লক্ষাধিক টাকার ভারতীয় পণ্য জব্দ

ফেনী: ফেনীর সীমান্ত এলাকায় চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে প্রচুর পরিমাণে ভারতীয় মদ, গাঁজা এবং শাড়ি জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দিনগত রাতে বিজিবি-৪ ব্যাটালিয়ন জেলার পরশুরাম উপজেলার আওতাধীন, জয়ন্তীনগর, নিজকালিকাপুর, ছাগালনাইয়া উপজেলার দেবপুর, ছাগলনাইয়া, মধুগ্রাম, চম্পকনগর এবং অলিনগর বিওপির বিজিবি সদস্যরা রাতভর চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে অবৈধ ভারতীয় মদ, গাঁজা এবং শাড়ি জব্দ করে।

যার আনুমানিক মূল্য ১৯ লাখ ৮০ হাজার ৬৭০ টাকা।

বিজিবি টহল দলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা মালামাল রেখে পালিয়ে যান।  

এছাড়াও ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) এর অধীন ১৭টি বিওপি কর্তৃক সেপ্টেম্বর মাসে সীমান্ত এলাকায় চোরাচালান ও মাদকবিরোধী অভিযান পরিচালনা করে মাদকদ্রব্যসহ বিভিন্ন প্রকার অবৈধ বিপুল পরিমাণ মালামাল জব্দ করে স্থানীয় শুল্ক কার্যালয়ে জমা দেওয়া হয়েছে যার মূল্য সাত কোটি তিন লাখ ছয় হাজার দুইশত এক টাকা।

ফেনীর ৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মোহাম্মদ মোশারফ হোসেন বলেন, ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) সর্বদা অবৈধ অনুপ্রবেশ, চোরাচালান ও মাদকবিরোধী অভিযান পরিচালনায় শক্ত ভূমিকা রাখছে এবং এই চেষ্টা অব্যাহত থাকবে। তাছাড়া সীমান্তবর্তী জনসাধারণকে আন্তঃসীমান্ত অপরাধ রোধকল্পে বিজিবি প্রতিনিয়ত জনসচেতনতামূলক সভা পরিচালনা করছে এবং তা অব্যাহত থাকবে। জব্দকৃত চোরাচালানি মালামাল স্থানীয় শুল্ক কার্যালয়ে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৪
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।