ঢাকা, মঙ্গলবার, ১৬ আশ্বিন ১৪৩১, ০১ অক্টোবর ২০২৪, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য নিয়োগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৪
হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য নিয়োগ অধ্যাপক ড. সাঈদ সায়েম উদ্দিন চৌধুরী।

হবিগঞ্জ: হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের এপিডেমিওলজি অ্যান্ড পাবলিক হেলথ বিভাগের অধ্যাপক ড. সাঈদ সায়েম উদ্দিন চৌধুরী।

মঙ্গলবার (১ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মো. শাহীনুর ইসলাম এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপদের আদেশক্রমে পাঁচটি শর্তে ড. সাঈদ সায়েম উদ্দিন চৌধুরীকে চার বছর মেয়াদে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে নিয়োগ দেওয়া হলো।

শর্তের মধ্যে রয়েছে, তার নিয়োগের মেয়াদ থেকে আগামী চার বছরের জন্য ভিসি পদে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি পাবেন এবং বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন।

সাঈদ সায়েম উদ্দিন চৌধুরী হবিগঞ্জ সদর উপজেলার ফকিরাবাদ সাহেব বাড়ির বাসিন্দা ও হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের এসএসসি ১৯৯৩ ব্যাচের প্রাক্তন মেধাবী ছাত্র।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৩ ডিসেম্বর হবিগঞ্জ সদর উপজেলায় কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের আইন জাতীয় সংসদে পাস হয়। ২০২২ সালের ২২ মার্চ মো. আবদুল বাসেতকে ভিসি হিসেবে নিয়োগ দেওয়া হয়। দায়িত্ব পালনের সময় তার বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।