ঢাকা, বৃহস্পতিবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৩ অক্টোবর ২০২৪, ২৯ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ধানমন্ডি থেকে নওগাঁর পত্নীতলা উপজেলা চেয়ারম্যান গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
ধানমন্ডি থেকে নওগাঁর পত্নীতলা উপজেলা চেয়ারম্যান গ্রেপ্তার

ঢাকা: বিএনপি অফিসে আগুন ও ভাঙচুর মামলায় নওগাঁর পত্নীতলা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল গাফফারকে (৬৭) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-২)।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাজধানীর ধানমন্ডি এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-২ এর সহকারী পরিচালক এএসপি শিহাব করিম এ তথ্য নিশ্চিত করেন।

মামলার সূত্রে র‍্যাব জানায়, গত ৩ আগস্ট অনুমানিক দুপুর সাড়ে ৩ টার দিকে নওগাঁ জেলার পত্নীতলা উপজেলার সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল গাফফারসহ ২০০/৩০০ আওয়ামীলীগ সমর্থক হাতে দেশীয় অস্ত্র ও লাঠিসোটা নিয়ে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক ও ত্রাস সৃষ্টি করে বিএনপি অফিসে অনধিকার প্রবেশ করে। পরে অফিসের ভিতর ভাংচুর ও লুটপাট করে অফিসে থাকা বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ নথিপত্র আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এই ঘটনায় নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা হয়। ওই ঘটনার গুরুত্ব বিবেচনায় নিয়ে র‍্যাব এ বিষয়ে আসামিদেরকে গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এএসপি শিহাব করিম জানান, রাজধানীর ধানমন্ডি থেকে পত্নীতলা উপজেলা চেয়ারম্যান আবদুল গাফফারকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‍্যাব দুষ্কৃতকারী ও স্বার্থান্বেষী মহলের অপতৎপরতার সঙ্গে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে নজরদারি অব্যাহত রেখেছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা,অক্টোবর ৩,২০২৪
এমএমআই/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।