ঢাকা, শুক্রবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পল্টনে অপহৃত ব্যবসায়ী রাজশাহীতে উদ্ধার, এক ব্যক্তি গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
পল্টনে অপহৃত ব্যবসায়ী রাজশাহীতে উদ্ধার,  এক ব্যক্তি গ্রেপ্তার গ্রেপ্তার মো. ইব্রাহীম হোসেন সাব্বির

ঢাকা: রাজধানীর পল্টনে অপহরণের শিকার ব্যবসায়ী যতন সূত্রধরকে রাজশাহী থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় পল্টন মডেল থানা পুলিশ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার ব্যক্তির নাম মো. ইব্রাহীম হোসেন সাব্বির। গত ১ অক্টোবর রাজশাহীর বোয়ালিয়া থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।  

বৃহস্পতিবার (৩ অক্টোবর) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান এসব তথ্য নিশ্চিত করেন।

গত ৩০ সেপ্টেম্বর যতন সূত্রধরের ছেলের অভিযোগের পরিপ্রেক্ষিতে পল্টন মডেল থানায় একটি অপহরণ মামলা দায়ের হয়।  

মামলার এজাহারে বলা হয়, পল্টনের ফকিরাপুলে যতন সূত্রধরের একটি ব্যবসা প্রতিষ্ঠান আছে। ২৯ সেপ্টেম্বর রাতে তিনি বাসায় যাওয়ার উদ্দেশ্যে অফিস ভবনের নিচে নামেন।

যথাসময়ে বাসায় না পৌঁছানোয় যতনের মোবাইল ফোনে কল দেন তার ছেলে। কল ধরেন এক অপরিচিত ব্যক্তি। ফোনের ওপাশ থেকে তিনি জানান, তার বাবাকে অপহরণ করা হয়েছে।  

তাকে জীবিত ফেরত পেতে হলে ২০ লাখ টাকা মুক্তিপণ দিতে হবে। টাকা না দিলে কিংবা পুলিশকে খবর দিলে তারা যতন সূত্রধরকে মেরে ফেলবেন।  

মামলা তদন্তকালে গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় অপহরণকারীর অবস্থান দ্রুত শনাক্ত করা হয়। মঙ্গলবার রাজশাহীর বোয়ালিয়া থানার রাজপাড়া তেরোখাদিয়া এলাকার একটি বাসা থেকে ইব্রাহীম হোসেন সাব্বিরকে গ্রেপ্তার করা হয়। এ সময় অপহৃত যতন সূত্রধরকেও উদ্ধার করা হয়।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার সাব্বির অপহরণের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২৪
এজেডএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।