ঢাকা, শুক্রবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধামরাইয়ে কলেজছাত্র হত্যায় দুই আ. লীগ নেতা গ্রেপ্তার

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০১ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৪
ধামরাইয়ে কলেজছাত্র হত্যায় দুই আ. লীগ নেতা গ্রেপ্তার

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে গত ৫ আগস্ট কলেজছাত্র আফিকুল ইসলাম সাদ হত্যার ঘটনায় আওয়ামী লীগের দুই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৩ অক্টোবর) রাতে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন, ঢাকা জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মনোয়ার হোসেন চুনকু (৫৫) এবং ধামরাই উপজেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক ও সুয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কফিল উদ্দিন (৮০)।

রাত ৯টার দিকে রাজধানীর আদাবর এলাকার নিজ বাসভবন থেকে চুনকুকে এবং রাত ৮টার দিকে ধামরাই উপজেলার সুয়াপুর থেকে চেয়ারম্যান কফিলকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, ছাত্র আন্দোলন চলাকালে গত ৫ আগস্ট ধামরাই হার্ডিঞ্জ সরকারি স্কুল ও কলেজ গেটের সামনে ছাত্র-জনতাকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। সেখানে কলেজছাত্র আফিকুল ইসলাম সাদ গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন।  

তাকে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গত ৮ আগস্ট সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাদ।  

সাদের নানা আজিম উদ্দিন বাদী হয়ে গত ২১ আগস্ট স্থানীয় সাবেক এমপি বেনজীর আহমদসহ আওয়ামী লীগের ৮২ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে ধামরাই থানায় একটি হত্যা মামলা করেন। গ্রেপ্তার চুনকু ৩৫ ও কফিল ৪৬ নম্বর আসামি।  

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বাংলানিউজকে বলেন, কলেজছাত্র আফিকুল ইসলাম সাদ হত্যা মামলার দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের শুক্রবার আদালতে পাঠানো হবে।  

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।