ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বেশি দামে ডিম বিক্রি: পল্লবীতে বিক্রেতাকে ১ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
বেশি দামে ডিম বিক্রি: পল্লবীতে বিক্রেতাকে ১ লাখ টাকা জরিমানা

ঢাকা: সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে ডিম বিক্রি করায় রাজধানীর পল্লবীতে এক বিক্রেতাকে এক লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (১৬ অক্টোবর) পল্লবীর থানাধীন কালশি এলাকার লালমাটিয়া টেম্পু স্ট্যান্ডে অভিযান চালিয়ে রিফাত এন্টারপ্রাইজ ডায়মন্ড এগ নামের ওই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অভিযানটির নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডল। এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী ও পল্লবী থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিল।

ডিমের সরকার নির্ধারিত যৌক্তিক মূল্য নিশ্চিতের লক্ষ্যে ওই এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

অভিযানে দেখা যায়, রিফাত এন্টারপ্রাইজ ডায়মন্ড এগ ১১ টাকা দরে ডিম কিনে ১৫ টাকা দরে বিক্রি করছে। পাশাপাশি ডিম ক্রয়-বিক্রয়ের পাকা ক্যাশমেমো সংরক্ষণ করছে না এবং মূল্য তালিকা প্রদর্শন করছে না। বেশি দামে ডিম বিক্রি, ক্যাশমেমো না রাখা ও মূল্য তালিকা প্রদর্শন না করায় প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এরপর মাইকিং করে সমস্ত ডিম সরকার নির্ধারিত ১১ টাকা ৮৭ পয়সা দরে উপস্থিত ক্রেতাদের মাঝে বিক্রি করা হয়।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
এসসি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।