ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিরাজগঞ্জে কমিউটার ট্রেনের ইঞ্জিনসহ বগি লাইনচ্যুত, দুর্ভোগে ৭০০ যাত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
সিরাজগঞ্জে কমিউটার ট্রেনের ইঞ্জিনসহ বগি লাইনচ্যুত, দুর্ভোগে ৭০০ যাত্রী লাইনচ্যুত কমিউটার ট্রেন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে চালকের ভুলে রাজশাহী কমিউটার ট্রেনের ইঞ্জিনসহ একটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন ৭শ যাত্রী।

 

রোববার (২০ অক্টোবর) সন্ধ্যা ৭টা ২২ মিনিটের দিকে ঢাকা-ঈশ্বরদী রেলপথের উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশনের পাশে সিগন্যাল ল্যাম্পের পাশে এ ঘটনা ঘটে। তবে এই স্টেশনে তিনটি লাইন থাকায় অন্যান্য ট্রেন চলাচলে কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি হয়নি।

জামতৈল রেলওয়ে স্টেশনের দায়িত্বরত স্টেশন মাস্টার ইসমাইল হোসেন জানান, ট্রেন ছাড়ার সংকেত দেওয়ার আগেই সন্ধ্যা ৭টা ২০ ঢাকা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী রাজশাহী কমিউটার ট্রেনের চালক ট্রেন ছেড়ে দেন। এতে স্টেশন থেকে কিছুদূর যেতেই সংকেত ল্যাম্পের সামনে ট্রেনের ইঞ্জিন ও পাশের একটি বগি লাইনচ্যুত হয়। বিষয়টি রেলওয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের জানানো হলে উদ্ধারকারী ট্রেন পাঠানোর পর লাইনচ্যুত ট্রেনটি উদ্ধার করা সম্ভব হবে। এছাড়া দুই নাম্বার লাইন দিয়ে অন্যান্য ট্রেন ধীর গতিতে চলাচল করবে।

এদিকে রাজশাহীগামী রাজশাহী কমিউটার ট্রেনের চালক পলাতক রয়েছেন।

ট্রেনের যাত্রী হাওয়া মর্জিনা বলেন, ঢাকার টঙ্গি থেকে মুলাডুলি যাওয়ার জন্য ট্রেনে উঠি। জামতৈল স্টেশনে আসার পর হঠাৎ ট্রেনের বিকট শব্দ হয়। পরে শুনি ট্রেনের চাকা পড়ে গেছে। এখন রাতে কীভাবে বাড়ি যাবো এটা নিয়ে চিন্তার মধ্যে আছি।

আরেক যাত্রী বলেন, ট্রেন লাইনচ্যুত হওয়ায় আমি অসহায় হয়ে গেছি। এতো রাতে পরিবারের সদস্যদের নিয়ে কীভাবে চাটমোহর ফিরবো?

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।