ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সৌদি আরবে পাচার করে হত্যার হুমকি দিয়ে চাঁদা দাবি, মামলা দায়ের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
সৌদি আরবে পাচার করে হত্যার হুমকি দিয়ে চাঁদা দাবি, মামলা দায়ের প্রতীকী ছবি

বরিশাল: ছেলেকে সৌদি আরবে পাচার করে হত্যার হুমকি দিয়ে চাঁদা দাবির অভিযোগ উঠেছে তিনজনের বিরুদ্ধে।

এ অভিযোগে রোববার (২৭ অক্টোবর) বরিশাল মানব পাচার ট্রাইব্যুনালে মামলা করেছেন ভুক্তভোগীর বাবা কুদ্দুস রাঢ়ি।

ট্রাইব্যুনালের বিচারক মো. সোহেল আহম্মেদ বরিশালের কাজির হাট থানার ওসিকে এফআইআর হিসেবে রুজু করার নির্দেশ দিয়েছেন বলে বেঞ্চ সহকারী তুহিন মোল্লা জানিয়েছেন।

মামলার বাদী কুদ্দুস রাঢ়ি মেহেন্দিগঞ্জ উপজেলার চুনারচর গ্রামের বাসিন্দা।

বিবাদীরা হলেন-ঢাকা চেয়ারম্যান বাড়ি এলাকার এমআর ইন্টারন্যাশনালের কর্মকর্তা ও নরসিংদী বালুরচর মহল্লা আট পাইকা এলাকার বাসিন্দা জাকির হোসেনের ছেলে মো. রানা ও কন্যা হাবিবা আক্তার এবং গাজীপুরের কাপাসিয়া ফুলবাড়িয়া এলাকার মো. আব্দুল বাতেন শেখের ছেলে আবু তাহের শেখ।

মামলার বরাতে বেঞ্চ সহকারী তুহিন মোল্লা বলেন, কুদ্দুস রাঢ়ির ছেলে মো. রুবেলকে সৌদি আরবে পাঠানোর জন্য আবু তাহের শেখ প্রস্তাব দেন। চুক্তি অনুযায়ী রানা ও হাবিবাকে তিন লাখ ৮০ হাজার টাকা দেন রুবেল। ওই টাকা দেওয়ার পর ২০২৪ সালের ১৫ মে রুবেলকে সৌদি আরবে পাঠানো হয়। সেখানে নেওয়ার পর তাকে কোনো চাকরি দেয়া হয়নি। পরে সৌদি আরবের মানব পাচার চক্রের কাছে দিয়ে দেয় রুবেলকে। চক্রের সদস্যরা তাকে নির্যাতন করে হত্যার হুমকি দিয়ে কুদ্দুস রাঢ়ির কাছে ৫ লাখ টাকা দাবি করেন। টাকা না দিলে তাকে হত্যার হুমকি দেয়। বিষয়টি বিবাদীদের জানালে তারা বলেন, টাকা না দিলে রুবেলকে হত্যা করা হবে। তাই ছেলেকে ফিরে পেতে মামলা করেছেন বাবা।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।