ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঢাকা থেকে অপহৃত কিশোরী কক্সবাজারে উদ্ধার, আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
ঢাকা থেকে অপহৃত কিশোরী কক্সবাজারে উদ্ধার, আটক ১

কক্সবাজার: ঢাকা থেকে অপহরণের এক মাস পর এক স্কুলছাত্রীকে কক্সবাজারে উদ্ধার করা হয়েছে। এ সময় ঘটনার সাথে জড়িত সন্দেহে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)।

সোমবার (২৮ অক্টোবর) বিকেলে র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি জানান, রোববার মধ্যরাতে কক্সবাজার শহরের লাইট হাউজ এলাকায় এ অভিযান চালানো হয়।

গ্রেপ্তার আব্দুল আলীম মীর্জা শান্ত (৩২) বরিশাল জেলার মুলাদীর জলক্ষ্মীপুর এলাকার আব্দুর রশিদের ছেলে।

র‌্যাব জানিয়েছে, উদ্ধার হওয়া ভুক্তভোগী গ্রামের বাড়ি থেকে ঢাকা মহানগরীর কোতোয়ালি থানার বিক্রমপুর গার্ডেন সিটি মার্কেট এলাকায় ফুপির বাসায় বেড়াতে গিয়ে ২৭ সেপ্টেম্বর অপহৃত হয়। সে গ্রামের স্থানীয় একটি স্কুলের নবম শ্রেণির ছাত্রী।

মামলার নথির বরাতে কামরুজ্জামান বলেন, এক মাস আগে ১৫ বছর বয়সী ওই স্কুলছাত্রী গ্রামের বাড়ি থেকে ঢাকায় ফুপি সাহিদা বেগমের বাসায় বেড়াতে যায়।  ২৭ সেপ্টেম্বর সন্ধ্যায় ওই স্কুলছাত্রী ফুপির বাসা থেকে ঢাকার কোতোয়ালি থানার বিক্রমপুর গার্ডেন সিটি মার্কেট এলাকায় কাজে বের হলে আরেক ফুপির পূর্ব-পরিচিত আব্দুল আলীম মীর্জা শান্ত নামের ব্যক্তির দেখা পান। এ সময় তিনিসহ অজ্ঞাতপরিচয় আরও ২/৩ জন দুর্বৃত্ত ওই স্কুলছাত্রীকে ভয়ভীতি দেখিয়ে তুলে নিয়ে যায়। এ ঘটনার পর স্বজনরা সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজখবর নিয়েও স্কুলছাত্রীর সন্ধান পাননি।

পরে ৪ অক্টোবর ভুক্তভোগীর ফুপি সাহিদা বেগম বাদী হয়ে আব্দুল আলীম মীর্জা শান্তকে প্রধান আসামি করে অজ্ঞাতপরিচয় তিনজনের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে কোতোয়ালি থানায় এজাহার দায়ের করেন। মামলাটি নথিভুক্ত হওয়ার পর ঘটনাটি র‌্যাবের নজরে এলে ভুক্তভোগীকে উদ্ধার এবং জড়িতদের উদ্ধারে অভিযান শুরু করে।

ওই কর্মকর্তা বলেন, রোববার মধ্যরাতে কক্সবাজার শহরের লাইট হাউজ এলাকার একটি আবাসিক কটেজে অভিযুক্ত আব্দুল আলীম মীর্জা শান্তসহ ভুক্তভোগীর অবস্থানের খবর পায় র‌্যাব। পরে র‌্যাবের একটি দল ঘটনাস্থল ঘিরে ফেললে সন্দেহজনক এক ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পরে কটেজটির একটি কক্ষ থেকে ওই স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়েছে।

প্রেমের ফাঁদে ফেলে বিভিন্ন প্রলোভনে ওই স্কুলছাত্রীকে তুলে আনা হয়েছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ব্যক্তি স্বীকারোক্তি দিয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুজ্জামান।

তিনি জানান, গ্রেপ্তার ব্যক্তিকে কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৪
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।