ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বড়দিনে গির্জা-কূটনৈতিক এলাকায় কঠোর নিরাপত্তা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
বড়দিনে গির্জা-কূটনৈতিক এলাকায় কঠোর নিরাপত্তা বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল

ঢাকা: যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আসছে বড়দিনে গির্জা ও কূটনৈতিক এলাকায় বিশেষ নিরাপত্তা জোরদার করেছে সরকার।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ কথা জানান।



এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সংক্রান্ত বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা শহরের ৬০টি চার্চসহ বিভিন্ন গির্জায় বিশেষ নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হবে। প্রতিটি চার্চে সিসিটিভি ক্যামেরা থাকবে। অগ্রাধিকার ভিত্তিতে চার্চগুলোতে আর্চওয়ে ও মেটাল ডিটেকটর বসানো হবে।

‘খ্রিস্টান অধ্যুষিত এলাকায় বিশেষ নিরাপত্তার পাশাপাশি যেকোনো নাশকতামূলক কর্মকাণ্ড  প্রতিহত করতে আতশবাজিতে নিরুৎসাহিত করা হচ্ছে,’ বলেন তিনি।
আসাদুজ্জামান খান বলেন, সারাদেশে বড়দিন পালনের সময় বিদ্যুৎ ব্যবস্থা নিরবচ্ছিন্ন রাখার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ কন্ট্রোল রুম চালুর পাশাপাশি ফায়ার সার্ভিসকেও প্রস্তুত রাখা হবে।

‘আর্মড ব্যাটালিয়ন পুলিশের স্বেচ্ছাসেবক দলকে প্রস্তুত রাখা হবে। এছাড়া রাজধানীর ক‍ূটনৈতিক এলাকায় বিশেষ নিরাপত্তা জোরদার করা হয়েছে,’ যোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।  

এদিকে থার্টি ফাস্ট নাইটে রাজধানীতে রাত ৮টার পর উন্মুক্ত স্থানে কোনো অনুষ্ঠান করা যাবে না বলে জানিয়েছেন আসাদুজ্জান খান কামাল।

তিনি বলেন, ক‍ূটনৈতিক এলাকাসহ (গুলশান-বনানী) রাজধানীর স্পর্শকাতর এলাকায় বিশেষ নিরাপত্তা জোরদার করা হবে। জননিরাপত্তার স্বার্থে ওইদিন যেখানে-সেখানে পটকা ও আতশবাজি বন্ধ রাখুন।

বৈঠকে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন, স্বরাষ্ট্র সচিব ড. মো. মোজাম্মেল হক খান প্রমুখ উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়:  ১৫৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫, আপডেট: ১৮৫৭ ঘণ্টা
এসএমএ/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।