ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হিলিতে নারী-শিশুসহ ৭ ভারতীয় নাগরিক আটক

হিলি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
হিলিতে নারী-শিশুসহ ৭ ভারতীয় নাগরিক আটক

হিলি (দিনাজপুর): অবৈধভাবে বাংলাদেশে প্রবেশের অভিযোগে দিনাজপুরের হিলি সীমান্তে নারী ও শিশুসহ সাত ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।
 
মঙ্গলবার (২২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে সীমান্তের চুড়িপট্টি এলাকা থেকে তাদের আটক করা হয়।


 
আটক ভারতীয় নাগরিকরা হলেন- ভারতের দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার বেলবাড়ী গ্রামের মৃত খোকা হালদারের ছেলে শ্যামল হালদার (৩২), স্ত্রী শিল্পী হালদার (২৬), ছেলে পাণ্ডব হালদার (১০), মেয়ে রুপালি হালদার (৭), একই এলাকার মঙ্গল রাজবংশীর স্ত্রী দুলালী রাজবংশী (৩০), মেয়ে সুস্মিতা রাজবংশী (১১) ও সুমি রাজবংশী (৫)।
 
আটক শ্যামল হালদার বাংলানিউজকে বলেন, টাঙ্গাইলে তার শ্বশুড়বাড়ি। সেখানে বেড়াতে যাওয়ার জন্য সকালে দালালের মাধ্যমে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করলে বিজিবি সদস্যরা তাদের আটক করে।  
 
বিজিবির হিলি বিওপি ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার ফজলুল হক বাংলানিউজকে বলেন, সকালে হিলি সীমান্তের চুড়িপট্টি এলাকা দিয়ে ওই ভারতীয়রা বাংলাদেশে প্রবেশ করে। দায়িত্বরত বিজিবি সদস্য তাদের আটক করে ক্যাম্পে নিয়ে আসে।  
 
এ বিষয়ে আটক ভারতীয় নাগরিকদের ফেরত নিতে ভারতের হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডারকে জানানো হয়েছে।  
 
এদিকে, দুপুর সোয়া ১২টার দিকে হিলি সীমান্তের চেকপোস্ট গেটের শূন্যরেখা দিয়ে এক বৈঠকের মাধ্যমে অনুপ্রবেশের দায়ে ভারতে আটক তরিকুল ইসলাম (২৮) নামে এক বাংলাদেশি নাগরিককে বিজিবির কাছে ফেরত দিয়েছে বিএসএফ।  
 
সোমবার (২১ ডিসেম্বর) বিকেলে ভারতের হিলি সীমান্ত থেকে তাকে আটক করে বিএসএফ। ফেরত আসা তরিকুল ইসলাম দিনাজপুর জেলা সদরের রামনগর গ্রামের খবির উদ্দিন আহম্মেদের ছেলে। তিনি চার মাস আগে অবৈধভাবে হিলি সীমান্ত দিয়ে ভারতে গিয়েছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫      
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।