ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পৌর নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
পৌর নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক বলেছেন, অতীতে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সঠিক দায়িত্ব পালনে অনুষ্ঠিত সব নির্বাচন যেমন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে, একইভাবে আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় পৌরসভা নির্বাচনও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) দুপুরে নগরীর বয়রায় খুলনা রেঞ্জ ডিআইজির নতুন অফিস ভবন চত্বরে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।



শহীদুল হক আরও বলেন, নির্বাচনে প্রতিযোগিতা থাকে। সেখানে টুকটাক ঘটনা ঘটে। যেটি খেলার মাঠেও ঘটে। নির্বাচনী আচরণবিধি লংঘনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া ও শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে নির্বাচনের দিন এবং পরের দিন পর্যাপ্ত পরিমাণ পুলিশ মোতায়েন থাকবেন।

এসময় যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজয় মিছিল করার আগে স্থানীয় পুলিশ প্রশাসনের সঙ্গে প্রার্থীদের যোগাযোগ করার আহ্বান তিনি। পাশাপাশি জঙ্গি প্রতিরোধে জনসচেতনতা তৈরির আহ্বান জানান শহীদুল হক।

“সোমবার বগুড়া থেকে পাঁচ জঙ্গি সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এর আগে চট্টগ্রাম থেকেও জঙ্গিদের গ্রেফতার করা হয়েছে। ”

বিভিন্ন মসজিদে হামলা ও বোমা বিস্ফোরণের ঘটনা কেন প্রতিরোধ করা সম্ভব হচ্ছে না- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শহীদুল হক বলেন, গোয়েন্দাদের যে তৎপরতা, তা অত্যন্ত মাইক্রো লেভেলের। শিগগির খুলনা মেট্রোপলিটন পুলিশ ও খুলনা রেঞ্জের ১০ জেলায় অপরাধ দমনে আধুনিক বিভিন্ন প্রযুক্তির সমাবেশ ঘটনা হবে।

সংবাদ সম্মেলনে পুলিশের পরিবহন সমস্যা সমাধান করার আশ্বাস দেন মহাপরিদর্শক।

এসময় উপস্থিত ছিলেন খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনির-উজ-জামান, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি, র্যাব-৬ খুলনার কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি খন্দকার রফিকুল ইসলাম, খুলনা রেঞ্জরে অতিরিক্ত ডিআইজি ইকরামুল হাবিব, খুলনা জেলা পুলিশ সুপার মো. হাবিবুর রহমান প্রমুখ।

এর আগে শহীদুল হক নগরীর খালিশপুর থানা ভবন ও নবনির্মিত ডিআইজি অফিস ভবন উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে ডিআইজি কার্যালয়ের মিলনায়তনে সার্বিক আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশ ও খুলনা রেঞ্জের ১০ জেলার পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। বিকেলে খুলনা মেট্রোপলিটন পুলিশ লাইন্সে পুলিশ সদস্যদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করার কথা রয়েছে তার।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫ আপডেট সময়: ১৬১৫ ঘণ্টা.
এমআরএম/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।