ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রেলের জায়গায় সিএনজি স্টেশন নিয়ে ক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
রেলের জায়গায় সিএনজি স্টেশন নিয়ে ক্ষোভ ফাইল ফটো

ঢাকা: সারাদেশে রেলপথের বেশকিছু জায়গা দখল করে সিএনজি স্টেশন স্থাপন করা হয়েছে। এসব সিএনজি স্টেশন উচ্ছেদের চেষ্টা করেও কোনো সুফল পাওয়া যায়নি বলে সংসদীয় কমিটিকে জানিয়েছে মন্ত্রণালয়।

এনিয়ে কমিটিতে ক্ষোভ প্রকাশ করা হয়।
 
মঙ্গলবার (২২ ডিসেম্বর) জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে একাধিক সদস্য বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।
 
সংসদ সচিবালয় সূত্রে জানা যায়, মন্ত্রণালয়ের কাজে ক্ষোভ প্রকাশ করেন কয়েকজন সদস্য। কমিটি শিগগিরই রেলের জায়গার অবৈধ সিএনজি স্টেশনগুলো উচ্ছেদ করে জায়গা ফিয়ে নেওয়ার তাগিদ দেয়।
 
রেলওয়ের টেন্ডার প্রক্রিয়ায় সংঘটিত অনিয়ম ও বিশৃংখলা রোধে রেলের সব টেন্ডার ই-টেন্ডার প্রক্রিয়ায় আহ্বান করার বিষয়ে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়।

এছাড়া রেলওয়ে নিরাপত্তা বাহিনী বিল, ২০১৫’’ পরীক্ষা-নিরীক্ষা করে সংশোধন সাপেক্ষে জাতীয় সংসদে চূড়ান্ত রিপোর্ট দেওয়ার সুপারিশ করা হয়।
 
এরআগে গত ২৯ ও ৩০ নভেম্বর খুলনা, মংলা ও দর্শনা রেলের কার্যক্রম পরিদর্শন করে সাব কমিটির সদস্যরা। পরিদর্শন শেষে কমিটিকে কিছু সুপারিশ দেন তারা। সেই সুপারিশগুলোর মধ্যে অনত্যম রেলপথের জায়গা পুনরুদ্ধার। এছাড়া রেলপথকে আধুনিকায়ন করা। এগুলো দ্রুত বাস্তবায়নের সুপারিশ করা হয়।
কমিটি সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক, মো. মোসলেম উদ্দীন, খালিদ মাহমুদ চৌধুরী, মো. সিরাজুল ইসলাম মোল্লা ও মোহাম্মদ নোমান অংশ নেন।
 
এছাড়া বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, রেলওয়ের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
এসএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।