ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বরিশালে ৭ ইটভাটায় ৩ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
বরিশালে ৭ ইটভাটায় ৩ লাখ টাকা জরিমানা

বরিশাল: বরিশালে ৭ ইটভাটার মালিককে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার(২২ ডিসেম্বর) বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠীতে সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ অভিযান চালানো হয়।



অবৈধভাবে পরিচালিত ড্রাম চিমনির ইটভাটা এবং জিগজ্যাগে রূপান্তর করা হয়নি এমন ১২০ফুট চিমনির ইটভাটার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

পরিবেশ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে অভিযানে বাকেরগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হুমায়ন কবির নেতৃত্ব দেন। অভিযানে পুলিশ প্রশাসন ও ফায়ার সার্ভিসের সদস্যরা সহযোগিতা করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের পরিচালক সুকুমার বিশ্বাস, সহকারী পরিচালক (প্রশাসন) এ, এইচ, এম রাসেদ, সিনিয়র টেকনিশিয়ান মো. মীর কাশেম মজুমদার ও পরিদর্শক মো. তোতা মিয়া।

বাকেরগঞ্জের কলসকাঠীর মেসার্স রাকিব ব্রিকস’র মালিক সৈয়দ রফিকুল ইসলামকে ৫০ হাজার টাকা, মেসার্স ওয়ান নিপা ব্রিকস’র মালিক মো. মোক্তার হোসেন হাওলাদারকে ৫০ হাজার টাকা, মেসার্স হিরো ব্রিকস’র মালিক সৈয়দ সিদ্দিকুর রহমানকে ৫০ হাজার টাকা, মেসার্স সোনালী ব্রিকস’র মালিক মো. রাজ্জাক মিয়াকে ৪০ হাজার টাকা, মেসার্স সুমন ব্রিকস’র মালিক হাকিম হাওলাদারকে ৪০ হাজার টাকা, মেসার্স মুন ব্রিকস’র মালিক মো. রাসেল হাওলাদারকে ৪০ হাজার টাকা, মেসার্স সুপার স্টার ব্রিকস’র মালিক মো. আবু সালেহকে ৩০ হাজার টাকা করে সাতটি ইটভাটায় মোট ৩ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

এসব ইটভাটার কার্যক্রম বন্ধ রাখার জন্য তাৎক্ষণিক চূড়ান্ত নোটিশ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।