ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

উন্নয়নে প্রতিবন্ধী নারীর নেতৃত্ব বিষয়ক সেমিনার বুধবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
উন্নয়নে প্রতিবন্ধী নারীর নেতৃত্ব বিষয়ক সেমিনার বুধবার

ঢাকা: প্রতিবন্ধী নারীদের নেতৃত্ব বিকাশের লক্ষ্যে ‘উন্নয়নে প্রতিবন্ধী নারী নেতৃত্ব বিষয়ক সেমিনার-২০১৫’ এর আয়োজন করেছে বাংলাদেশ প্রতিবন্ধী কল্যাণ সমিতি (বিপিকেএস)।

মঙ্গলবার (২২ ডিসেম্বর) বিপিকেএস-এর কর্মকর্তা আবদুল আজিজ খানের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



এতে বলা হয়, বুধবার (২৩ ডিসেম্বর) বিপিকেএস কমপ্লেক্সে দিনব্যাপী এ সেমিনার অনুষ্ঠিত হবে। এতে দেশের ৪০টি জেলায় কর্মরত তৃণমূল পর্যায়ের প্রতিবন্ধী সংগঠনের নারী প্রতিনিধিরা অংশ নেবেন।

কর্মসূচির উদ্দেশ্য প্রসঙ্গে বিপিকেএস জানায়, প্রতিবন্ধী নারীদের অধিকার অর্জনে নেতৃত্ব গড়ে তোলা এবং স্ব-সংগঠনের শক্তিশালী ও টেকসই করতে সক্ষম করে তোলা।
এতে ‘প্রতিবন্ধী নারীর অবস্থা ও করণীয়’ এবং ‘নেতৃত্বের বৈশিষ্ট্য’ ও  ‘প্রতিবন্ধিতা বিষয়ক পরিভাষা’ বিষয়ে নারী সাংবাদিক ফরিদা ইয়াসমিন ও সুলতানা রহমান আলোচনা করবেন।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিকল্পনা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ও এন সিদ্দিকা খানম। এছাড়া জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক (যুগ্মসচিব) ড. মো. আনোয়ার উল্ল্যাহ বিশেষ অতিথি থাকবেন।

বিপিকেএস-এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক আবদুস সাত্তার দুলালের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন এনজিও বিষয়ক ব্যুরো’র সহকারী পরিচালক এস এম শাহীন পারভেজ।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।