ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিজিবি-বিএসএফ বৈঠক স্থগিত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
বিজিবি-বিএসএফ বৈঠক স্থগিত

ঢাকা: বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মহাপরিচালক পর্যায়ের বৈঠক স্থগিত হয়েছে।

রাজধানীর পিলখানায় বিজিবি সদর দফতরে বুধবার (২৩ ডিসেম্বর) দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর প্রধানের মধ্যে আনুষ্ঠানিক এ বৈঠক হওয়ার কথা ছিল।



মঙ্গলবার (২২ ডিসেম্বর) দুপুরে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মহসিন রেজা বাংলানিউজকে বলেন, বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের বৈঠক/সম্মেলন স্থগিত করা হয়েছে। পরবর্তী তারিখ পরে জানানো হবে।

এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, মঙ্গলবার বিএসএফের একটি বিমান বিধ্বস্ত হওয়ায় বৈঠকটি স্থগিত করা হয়েছে।

বৈঠকে যোগ দিতে বিএসএফর মহাপরিচালক শ্রী দেবেন্দ্র কুমার পাঠকের নেতৃত্বে ২৩ সদস্যের একটি প্রতিনিধি দলের ঢাকা আসার কথা ছিল।

সন্ধ্যায় পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিজিবি জানায়, বিজিবি এবং বিএসএফর মধ্যে মহাপরিচালক পর্যায়ে সীমান্ত সম্মেলনের (২২-২৭ ডিসেম্বর ২০১৫) আনুষ্ঠানিক বৈঠক বুধবার ঢাকার পিলখানায় শুরু হওয়ার কথা ছিল। সম্মেলনে যোগ দেওয়ার উদ্দেশে বিএসএফ প্রতিনিধিদলের একটি অংশ (১০ জন) মঙ্গলবার সকালেই ঢাকায় এসে পৌঁছেছে। বিএসএফ মহাপরিচালক শ্রী দেবেন্দ্র কুমার পাঠক, আইপিএসসহ আরও ১৩ জন প্রতিনিধি এদিন বিকেলে ঢাকায় আসতেন।

কিন্তু এদিন সকালে দিল্লি এয়ারপোর্টে বিএসএফর একটি বিমান উড্ডয়নের সময় বিধ্বস্ত হয়ে বিএসএফর দুইজন ডিআইজি ও অপর ১ জন কর্মকর্তাসহ মোট ১০ জন নিহত হওয়ার ঘটনায় বিএসএফ মহাপরিচালককে তার পূর্বনির্ধারিত ঢাকা সফর বাতিল করতে হয়।

ফলে ঢাকায় অনুষ্ঠিত হতে যাওয়া বিজিবি-বিএসএফ মহাপরিচালক পর্যায়ের সীমান্ত সম্মেলন স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫/আপডেট ২০০৬
জেপি/আইএ

** দিল্লি বিমানবন্দরে কার্যক্রম স্থগিত

** দিল্লিতে বিএসএফ’র প্লেন বিধ্বস্ত, নিহত ৪
** দিল্লিতে বিএসএফ’র প্লেন দুর্ঘটনায় নিহত ১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।