ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কলকাতার আমরি’র সেবা বাংলাদেশে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
কলকাতার আমরি’র সেবা বাংলাদেশে ছবি: মাহমুদ পিয়াস/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ভারতের কলকাতার স্বনামধন্য আমরি (এএমআরআই) হাসপাতালের চিকিৎসা সংক্রান্ত সব সেবা সহজে বাংলাদেশে পাবে বাংলাদেশি রোগীরা।
 
এ জন্য আমরি হাসপাতালস লিমিটেড ঢাকা, খুলনা ও বগুড়ায় স্থাপন করেছে ‘আমরি ইনফরমেশন সেন্টার’।


 
মঙ্গলবার (২২ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর গুলশান ক্লাব লামডা হলে এর উদ্বোধন করেন, ফারইষ্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ কবির হোসেন।
 
অনুষ্ঠানে আমরি হসপিটালস লিমিটেডের কর্মকর্তা সমরত রায় বলেন, বাংলাদেশ থেকে প্রতিদিন অসংখ্য রোগী কলকাতায় চিকিৎসার জন্য যায়। এসব রোগীকে ভিসা প্রসেসিং, ফ্লাইট, ডাক্তার অ্যাপয়েন্টমেন্ট, এডমিনসহ প্রয়োজনীয় তথ্য উপাত্ত ও দিক নির্দেশনার অভাবে অনেক রোগীকে পোহাতে হয় অবর্ণনীয় ভোগান্তি। এছাড়া খরচের তথ্য নিয়েও ভোগান্তি পোহাতে হয়। এ সেন্টার থেকে রোগীরা সহজে এ সেবা পাবেন। পাশাপাশি আমরি হাসপাতালের চিকিৎসা সংক্রান্ত সকল তথ্য পাবেন। শুধু তথ্য নয় এ সেন্টারের মাধ্যমে উন্নত চিকিৎসা ও পরবর্তীতে রোগীদের যদি কোনো ফলোআপ প্রয়োজন হয় তাও এ সেন্টারের মাধ্যমে ব্যবস্থা করা হবে।
 
তিনি বলেন, ভারতের স্বনামধন্য ইমামী গ্রুপের ৫টি আমরি হাসপাতাল ইতোমধ্যে বাংলাদেশি রোগীদের আস্তা অর্জনে সক্ষম হয়েছে। ইনফরমেশন সেন্টারের সংখ্যা ভবিষ্যতে বাড়ানো হবে। যাতে প্রত্যন্ত অঞ্চলের রোগীরাও সেবা পেতে পারে। এখানে স্বল্প খরচে উন্নতমানের সব চিকিৎসা সেবা পাবেন রোগীরা।
 
আমরি হাসপাতালের সিইও রুপক বড়ুয়া বলেন, ভারতের হাসপাতালগুলোর মধ্যে আমরি হাসপাতাল বাংলাদেশে প্রথম এ ধরণের উদ্যোগ গ্রহণ করেছে। ইমামী গ্রুপ ব্যবসা নয় সামাজিক দায়বদ্ধতা থেকে অলাভজনকভাবে বিশ্বমানের এ হাসপাতালগুলো পরিচালনা করছে।
 
তিনি বলেন, বাংলাদেশ চিকিৎসা সেবায় উন্নতি লাভ করলেও জনসংখ্যার চাপে কিছুটা ঘাটতি রয়েছে। সে ঘাটতি পূরণে আমরা এ উদ্যোগ গ্রহণ করেছি। এ উদ্যোগের মাধ্যমে কলকাতা বাংলাদেশের মধ্যে সম্পর্ক আরো দৃঢ় হবে।
 
অনুষ্ঠানে এম কে গ্রুপের চেয়ারম্যান ও আমরি হসপিটালস লিমিটেডের ব্যবসায়ী সহযোগী মতিউর রহমান বাবু, হাসপাতালের চিকিৎসক ডা. সুসমিত ভট্টাচার্য, ডা. ডি জে ভৌমিক বক্তব্য রাখেন।
 
উদ্বোধনী অনুষ্ঠানে আমরি হাসপাতাল ও হাসপাতালের সেবা বর্ণনা করা হয়।
 
বাংলাদেশ সময়: ০৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
আরইউ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।