ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হাতিরঝিলের বাস চালু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
হাতিরঝিলের বাস চালু ছবি: পিয়াস/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: হাতিরঝিলে বাস সার্ভিস চালু করেছে হাতিরঝিল প্রকল্প কর্তৃপক্ষ। প্রাথমিকভাবে চারটি বাস হাতিরঝিলে চক্রকারে চলাচল করবে।



বুধবার (২৩ ডিসেম্বর) সকালে হাতিরঝিলের সোনারগাঁও ক্রসিংয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ বাস সার্ভিসের উদ্বোধন করেন।

প্রথম পর্যায়ে ২৭ আসনের চারটি সাধারণ বাস নিয়ে এই সার্ভিস চালু করা হয়েছে। রামপুরা, মধুবাগ, এফডিসি, বউবাজার, শুটিং ক্লাব এবং মেরুল বাড্ডা এই ছয়টি স্টপেজে যাত্রী উঠানো ও নামানো হবে।
বাসে রামপুরা থেকে কারওয়ানবাজার পর্যন্ত ১৫ টাকা এবং পুরো হাতিরঝিল ঘুরতে ৩০ টাকা ভাড়া লাগবে।

মোশাররফ হোসেন বলেন, হাতিরঝিল ইতোমধ্যে একটি আইকন স্থাপনা হিসেবে পরিচিতি পেয়েছে। হাতিরঝিলের এমপি থিয়েটার, দৃষ্টিনন্দন ফোয়ারা স্থাপনের মাধ্যমে সৌন্দর্য বৃদ্ধির নানা উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া হাতিরঝিলে একটি অপেরা স্থাপন করা প্রধানমন্ত্রীর স্বপ্ন, সেই স্বপ্ন বাস্তবায়নের উদ্যোগও নেওয়া হবে।

তিনি বলেন, হাতিরঝিলের সঙ্গে গুলশান-বনানী লেকের সংযোগ স্থাপন এবং আরও কয়েকটি ব্রিজ স্থাপন করা হবে।

মন্ত্রী বলেন, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) থেকে পার্কিংয়ের অনুমোদন নিয়ে রেস্টুরেন্ট গড়ে তোলা হচ্ছে। সড়কে অবৈধ পার্কিংয়ের কারণে প্রায়ই যানজট সৃষ্টি হয়। কেউ যেন সড়কের ওপর গাড়ি না রাখে সে বিষয়ে দৃঢ় পদক্ষেপ নেওয়া হবে। কিছুতেই রাস্তায় গাড়ি রাখতে দেওয়া হবে না।

এ সময় উপস্থিত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, হাতিরঝিলের সৌন্দর্য পৃথিবী স্বীকার করেছে। আগামীতে হাতিরঝিলে পাবলিক টয়লেটসহ পরিকল্পনা অনুযায়ী সব ব্যবস্থা নেওয়া হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক মেজর জেনারেল সাঈদ মাসুদ, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান জি এম জয়নাল আবেদীন ভুঁইয়া, পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) খন্দকার গোলাম ফারুক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫ আপডেট সময়: ১০৫৮ ঘণ্টা.
এএসএস/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।