ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

এ মাসেই যানজট মুক্ত হবে গাবতলী-আমিন বাজার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
এ মাসেই যানজট মুক্ত হবে গাবতলী-আমিন বাজার ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে রাজধানীর গাবতলী এবং আমিন বাজারের অবৈধ পাকিং বন্ধ করে যানজট মুক্ত করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।

বুধবার (২৩ ডিসেম্বর) বেলা ১১টার দিকে গাবতলী বাস টার্মিনালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।



আনিসুল হক বলেন, বাস, মিনিবাস, ট্রাক মালিক-শ্রমিক নেতারা আমাকে কথা দিয়েছেন তারা আগামী কয়েকদিনের মধ্যে রাস্তায় পার্কিং বন্ধ করে এ এলাকাকে যানজট মুক্ত করবেন।

আমার দায়িত্ব রাস্তা যানজট মুক্ত রাখা। বাস-ট্রাক কোথায় রাখবেন সেটা তারা ঠিক করবেন। কোনো শর্ত দিয়ে নয়, আগে রাস্তা খালি করবেন-তারপর আমরা একসঙ্গে একটা ব্যবস্থা করবো। পার্কিং ব্যবস্থা করা সময় সাপেক্ষ ব্যাপার, ততদিন রাস্তায় পার্কিং করে যানজট তৈরি করা হবে। তা হতে পারে না।

এ সময় বাস, ট্রাক মালিক ও শ্রমিকদের পক্ষ থেকে টার্মিনাল শ্রমিক সমিতির আহ্বায়ক মোহাম্মদ মফিজুল হক, ঢাকা জিলা যানবাহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্বাস উদ্দিন, ঢাকা জিলা ট্রাক মালিক সমিতির সভাপতি ওবায়দুল্লাহ, ঢাকা জিলা বাস-ট্রাক মালিক সমিতি সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, আন্তঃজেলা পরিবহন শ্রমিক নেতা সাদেক আলী তুপান, টার্মিনাল শ্রমিক নেতা হোসেন খানসহ পরিবহন সংশ্লিষ্ট নেতারা আগামী ২৯ ডিসেম্বরের মধ্যে অবৈধ পার্কিং বন্ধ করে গাবতলী এবং আমিন বাজার যানজট মুক্ত করার প্রতিশ্রুতি দেন।

মেয়র আরও বলেন, সবার সহযোগিতায় আমরা ঢাকার বিভিন্ন এলাকাকে যানজট মুক্ত করেছি। এখন যে এলাকাগুলোতে মাঝে মাঝে তীব্র যানজট দেখা যায় তার মধ্যে গাবতলী একটি। শিগগির এ অবস্থার পরিবর্তন হবে।

টার্মিনাল শ্রমিক সমিতির আহ্বায়ক মোহাম্মদ মফিজুল হক বলেন, আমরা কথা দিয়েছি নির্ধারিত সময়ের মধ্যে রাস্তায় পার্কিং বন্ধ করা হবে। সবাই কাঁধে কাঁধ মিলিয়ে এই এলাকাকে যানজট মুক্ত করা হবে।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে গাবতলী বাস টার্মিনালে আসেন আনিসুল হক। টার্মিনাল পরিদর্শন শেষে তিনি বাস-ট্রাক মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন নেতাদের রাস্তায় যানবাহন পার্কিং না করার নির্দেশ দেন। একইসঙ্গে স্থানীয় জনপ্রতিনিধি এবং দায়িত্বরত ট্রাফিক পুলিশকে এ সংক্রান্ত বিভিন্ন নির্দেশনা দেন।

বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫ আপডেট সময়: ১৪০১ ঘণ্টা.
এমইউএম/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।