ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিদেশের মদতে দুই বিদেশি হত্যাকাণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
বিদেশের মদতে দুই বিদেশি হত্যাকাণ্ড ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিদেশের মদতে দুই বিদেশি ও পুলিশ হত্যাসহ সব ধরনের হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বুধবার (২৩ ডিসেম্বর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আয়োজনে আলেমদের সঙ্গে মতবিনিময় সভায় এ দাবি করেন তিনি।



স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অর্থের বিনিময়ে বিদেশের মদত ও পরামর্শে এসব হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। প্রতিটি হত্যাকাণ্ডেই তিনজন করে অংশ নিয়েছে। পরে এসবের দায় চাপানো হয়েছে আইএস, জেএমবি ও আনসারুল্লাহ বাহিনীর ওপর।

তিনি আরও বলেন, আইএসের জন্মদাতা হল ইহুদি। তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

আল কায়দা, আইএস, আনসারুল্লাহ বাংলা টিম সব একই সুতোয় গাঁথা মন্তব্য করে মন্ত্রী বলেন, এদের মদতদাতাও এক। তাবেলা সিজার হত্যার পর এ হত্যাকাণ্ড নিয়ে সবার আগে ইহুদি নারী রিতা কাৎজা তার সাইটে দাবি করেছিলেন, এটা আইএস ঘটিয়েছে। এরপর বিদেশি কূটনীতিকরা ছুটে এসে বারবার বললেন, ‘তোমার দেশে আইএস আছে’।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যখন তারা দুই বিদেশি হত্যার ঘটনায় বাংলাদেশকে বিতর্কিত করার ষড়যন্ত্রে সফল হতে পারলো না, তখন তারা খ্রিস্টানদের ওপর হামলা শুরু করলো।

যখন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, তখন পাকিস্তান, আফগানিস্তান ও সিরিয়ার মতো এদেশেও আন্তর্জাতিক একটি চক্রের কুদৃষ্টি পড়েছে বলেও মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, আমাদের এখানে জঙ্গিবাদ থাকলে, আইএসের উত্থান হলে দেশে এতো শান্তি থাকতো না। আমরা সব উদ্ঘাটন ও নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি। বাংলাদেশে এ পর্যন্ত যতো জঙ্গি ধরা পড়েছে, তাদের সবাই শিবিরের সঙ্গে সম্পৃক্ত ছিল।

আসন্ন পৌরসভা নির্বাচন নিয়ে মন্ত্রী বলেন, নির্বাচন কমিশন স্বাধীন। তারা যে সিদ্ধান্ত নেবে, আইন-শৃঙ্খলা বাহিনী সে অনুযায়ী কাজ করবে। পৌরসভা নির্বাচনে কোনো ধরনের সহিংসতা হবে না বলেও আশা প্রকাশ করেন তিনি।

সভায় সভাপতিত্ব করেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ আব্দুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া ও শোলাকিয়া ঈদগাহ ময়দানের ইমাম মওলানা ফরিদউদ্দিন মাসউদ।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫/আপডেট: ১৪৩৩ ঘণ্টা
এমআইকে/আরএইচ/এএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।