ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘নিরাপত্তার বিষয়ে সম্পূর্ণ সন্তুষ্ট হওয়া যায় না’

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
‘নিরাপত্তার বিষয়ে সম্পূর্ণ সন্তুষ্ট হওয়া যায় না’ মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট

ঢাকা: নিরাপত্তা বিষয়ে সম্পূর্ণ সন্তুষ্ট হওয়া যায় না বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেনস ব্লুম বার্নিকাট। তবে বিদেশি নাগরিক ও কূটনীতিকদের নিরাপত্তায় অাইনশৃঙ্খলা বাহিনীর নেওয়া পদক্ষেপের প্রশংসা করেছেন তিনি।



বুধবার (২৩ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও সচিব শহীদুল হকের সঙ্গে পৃথক সাক্ষাৎ শেষে সাংবাদিকদের একথা বলেন মার্কিন রাষ্ট্রদূত।

তিনি বলেন, নিরাপত্তার বিষয়টি নিয়ে অব্যাহতভাবে আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে কাজ করে যাচ্ছে যুক্তরাষ্ট্র।

স্বরাষ্ট্র মন্ত্রীকে উদ্ধৃত করে মার্কিন রাষ্ট্রদূত বলেন, যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আসছে বড়দিনে গির্জা ও কূটনৈতিক এলাকায় বিশেষ নিরাপত্তা জোরদার করা হয়েছে। ঢাকা শহরের ৬০টি চার্চসহ সরকারি চার্চগুলোতে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া রাজধানীর কূটনৈতিক এলাকায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।

সরকারের এমন উদ্যোগকে ধন্যবাদ জানান বার্নিকাট।

এছাড়া আগামী বছর বাংলাদেশে একাধিক গুরুত্বপূর্ণ মার্কিন নাগরিকের সফর রয়েছে বলে জানান তিনি। তবে কোনো নির্দিষ্ট তারিখ উল্লেখ করেননি বার্নিকাট।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
জেপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।