ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাংলাদেশ ছাড়লেন সেই পাকিস্তানি নারী কূটনীতিক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
বাংলাদেশ ছাড়লেন সেই পাকিস্তানি নারী কূটনীতিক ফারিনা আরশাদ

ঢাকা: জঙ্গি কার্যক্রমে সংশ্লিষ্টতার অভিযোগ ওঠা ঢাকায় নিযুক্ত পাকিস্তান হাইকমিশনের সেকেন্ড সেক্রেটারি (রাজনৈতিক) ফারিনা আরশাদ বাংলাদেশ ছেড়ে গেছেন।

শাহজালাল বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, বুধবার (২৩ ডিসেম্বর) বেলা দেড়টার দিকে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা ছাড়েন ফারিনা।



এদিকে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বাংলাদেশের পক্ষ থেকে ওই কূটনীতিককে সরিয়ে নিতে অনানুষ্ঠানিকভাবে চাপ দেওয়ার পরই পাকিস্তান তাকে সরিয়ে নিয়েছে।

ইসলামপন্থি জঙ্গি তৎপরতায় পাকিস্তানের সরাসরি মদদের তথ্য পায় গোয়েন্দারা। তাদের বক্তব্য, ঢাকায় পাকিস্তানি নারী কূটনীতিক গোপনে যোগাযোগ রক্ষা করে চলেছেন নিষিদ্ধ সংগঠনের নেতাদের সঙ্গে। এ চক্রে পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সদস্যরাও অন্তর্ভুক্ত। সম্প্রতি গোয়েন্দা পুলিশের জালে আটক এক জেএমবি সদস্যের জবানবন্দি ও টেলিকথনে মিলেছে বাংলাদেশে পাকিস্তানি ওই কূটনীতিকের ‘তত্পরতার’ নানা তথ্য।

পাকিস্তানি ওই কূটনীতিকের জঙ্গি যোগসাজশে জড়িত থাকার খবর প্রকাশের পর কড়া প্রতিবাদ জানায় দেশটি। এমনকি এ খবরের জন্য বাংলাদেশ পুলিশের গোয়েন্দা শাখাকে (ডিবি) দায়ী করে দেশটির ঢাকাস্থ  হাইকমিশন।

১৬ ডিসেম্বর ঢাকার পাকিস্তান হাইকমিশন থেকে সংবাদমাধ্যমে পাঠানো প্রতিবাদ লিপিতে বলা হয়, জানা গেছে- এই ‘কাহিনীটি’ সংবাদমাধ্যমে ফাঁস করেছে পুলিশের গোয়েন্দা শাখা। আর সংবাদমাধ্যমের একটি অংশ যাচাই না করেই খবরটি ছাপিয়ে দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫/আপডেট ১৭৩০, ২০৩৬
জেপি/আইএ


** জঙ্গি তৎপরতায় ঢাকার পাকিস্তানি কূটনীতিক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।