ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বগুড়ায় প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
বগুড়ায় প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: সরকারি কর্মকর্তা-কর্মচারীদের টাইম স্কেল ও সিলেকশন গ্রেড বহাল রাখাসহ সাতটি দাবি জানিয়েছে বগুড়া জেলা প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি।

বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে শহরের সাতমাথা এলাকায় এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

 

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মানববন্ধনের আয়োজন করে বগুড়া জেলা প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি, নন ক্যাডার ও ফাংশনাল সার্ভিস।

মানববন্ধনে বক্তারা যেসব দাবি উত্থাপন করেন- মন্ত্রণালয়ের সহকারী সচিব থেকে সচিব অথবা সিনিয়র সচিব পর্যন্ত সব পর্যায়ের সংশ্লিষ্ট ক্যাডার কর্মকর্তাদের পদায়ন, বেতন স্কেলে সিলেকশন গ্রেড ও টাইমস্কেলের পুনর্বহাল, উপজেলায় জনপ্রতিনিধি হিসেবে উপজেলা চেয়ারম্যানের ক্ষমতায়ন, আন্তঃক্যাডার বৈষম্য নিরসনসহ প্রধানমন্ত্রীর কার্যালয়, মন্ত্রী পরিষদ বিভাগ ও জনপ্রশাসন মন্ত্রণালয়ে সব ক্যাডারের প্রতিনিধিত্ব নিশ্চিত করা।

বক্তারা আরও জানান, তাদের এসব দাবি মেনে না নেওয়া পর্যন্ত আলোচনা চালিয়ে যাবেন তারা।

এরই ধারাবাহিকতায় আগামী ২৭ থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত সারাদেশে বেলা ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত এক ঘণ্টা করে কর্মবিরতি পালন করা হবে বলেও মানববন্ধন থেকে জানানো হয়।

কর্মসূচিতে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি, নন ক্যাডার ও ফাংশনাল সার্ভিস জেলা শাখার সভাপতি ডা. মোস্তফা আলম নান্নু, সাধারণ সম্পাদক কৃষিবিদ চণ্ডীদাস কুণ্ডু, জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম আহসান হাবিব নান্নু, সরকারি আযিযুল হক কলেজের অধ্যক্ষ অধ্যাপক সামস-উল-আলম, বিএমএ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. রেজাউল আলম জুয়েল, সিভিল সার্জন ডা. অর্ধেন্দু দেব, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শফিউজ্জামান, আইইবি জেলার সাধারণ সম্পাদক প্রকৌশলী নাঈম উদ্দিন মিয়া, পরিবার পরিকল্পনা’র উপ-পরিচালক ডা. ওয়াজিউল ইসলাম, সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুল বাসার, মোহাম্মদ আলী হাসপাতালের আরএমও ডা. সামির হোসেন মিশু, বিসিএস সাধারণ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ফারুক আহম্মেদ, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা, বায়েজীদ রব্বানী বাহালুল, কৃষি কর্মকর্তা আব্দুর রহিম, মুশিদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।  

বাংলাদেশ সময়: ১৬৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৫
এমবিএইচ/আরএইচএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।