ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

টেকনাফে বন্দুকযুদ্ধে ইয়াবা ব্যবসায়ী নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
টেকনাফে বন্দুকযুদ্ধে ইয়াবা ব্যবসায়ী নিহত

কক্সবাজার: টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সাথে বন্দুকযুদ্ধে মো. দরবেশ মিয়া ‍নামের এক ইয়াবা ব্যবসায়ী (কারবারি)নিহত হয়েছেন। এসময় মো. সলিমুল্লাহ (১৮) নামের আরেকজন আহত হন।

দুজনই মিয়ানমারের আকিয়াবের ডেইলপাড়ার বাসিন্দা। ঘটনাস্থল থেকে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার ভোরে নাফ নদীর ৩ নম্বর সুইসগেট এলাকায় এ ঘটনা ঘটে।

বিজিবি সুত্র জানায়,  ইয়াবার একটি চালান সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করবে এমন গোপন সংবাদের ভিত্তিতে নায়েব সুবেদার শামসুর নেতৃত্বে ৩ নম্বর স্লুইসগেট এলাকায় বিজিবি টহল জোরদার করা হয়।

বৃহস্পতিবার ভোররাতে মাদক পাচারকারীরা এলজি এবং কিরিচ নিয়ে বিজিবি টহলকে চ্যালেঞ্জ করে। পরে বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে মাদক ব্যবসায়ীরা পিছু হটে। ঘটনাস্থল থেকে বিজিবি ৯০ লাখ টাকার ৩০ হাজার পিচ ইয়াবাসহ আহত দুই মাদক ব্যবসায়ীকে উদ্ধার করে।

এরপর আহতদের টেকনাফ সদর হাসপাতালে ভর্তি করলে কতর্ব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা হাসপাতালে রেফার করেন। সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজন মারা যায়।

কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক আব্দুস সালাম বাংলানিউজকে জানান, পেটে গুলিবিদ্ধ ইয়াবা ব্যবসায়ী দরবেশ দুপুর ১২টায় মারা গেছেন। অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই তার মৃত্যু হয়।

৪২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আবু জার আল জাহিদ বাংলানিউজকে জানান, আহতাবস্থায় দুই ইয়াবাব্যসায়ীকে ইয়াবা ও অস্ত্রসহ টেকনাফ থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছিল।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার বাংলানিউজকে জানান, দুটি কিরিচ ও ৩০ হাজার ইয়াবাসহ দুজনকে গুলিবিদ্ধ অবস্থায় বিজিবি পুলিশের কাছে হস্তান্তর করে। এদের মধ্যে একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। অন্যজন পুলিশ হেফাজতে রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
টিটি/এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।