ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

পৌর নির্বাচন

বিদ্রোহী প্রার্থীর ছেলে-জামাতাসহ শতাধিক জনের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
বিদ্রোহী প্রার্থীর ছেলে-জামাতাসহ শতাধিক জনের বিরুদ্ধে মামলা

বরগুনা: বরগুনা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী শাহাদাত হোসেনের ছেলে ও জামাতাসহ ৪৪ জনের নামউল্লেখ এবং অজ্ঞাতনামা ৭০জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুরে নৌকা প্রতীকের সমর্থক এবিএম জসিম বরগুনার দ্রুতবিচার আদালতে এ মামলা দায়ের করেন।

ওই আদালতের বিচারক আব্বাস উদ্দিন মামলাটি গ্রহণ করে বরগুনা থানাকে এফআইআর রুজু করার আদেশ দিয়েছেন।

চাঁদা দাবি, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাংচুরের অভিযোগে এ মামলা দায়ের করা হয়েছে বলে জানান গেছে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ১৪ ডিসেম্বর সন্ধ্যায় শহরের ক্রোক এলাকায় আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজের নৌকা প্রতীকের প্রচারণা চালানোর সময় বিবাদীরা দুই লাখ টাকা চাঁদা দাবি করে।

এ টাকা দিতে অস্বীকার করায় বিবাদীরা ত্রাস সৃষ্টি ও মারপিট করে। মামলার অভিযোগে আরও বলা হয়েছে, বিবাদীরা শহরের সোনিয়া সিনেমা হল সংলগ্ন এলাকায় অবস্থিত নৌকা প্রতীকের একটি ক্যাম্প, নৌকা প্রতীক, জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করে।

এ বিষয়ে আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী ও বর্তমান মেয়র শাহাদাত হোসেন বাংলানিউজকে বলেন, ঘটনার দিন ক্রোক এলাকায় আমার পথসভায় আওয়ামী লীগ কর্মীরা হামলা চালিয়ে কমপক্ষে অর্ধশত কর্মী সমর্থককে আহত করেছে। বিষয়টি আমি রিটার্নিং অফিসারকে ঘটনার পরই জানিয়েছি। অথচ উল্টো আমার কর্মী সমর্থকদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

শাহাদাত হোসেন আরও বলেন, যাতে আমার কর্মী সমর্থকরা নির্বাচনী মাঠে না থাকতে পারে এটি তারই একটি অপকৌশল মাত্র।

এ ব্যাপারে আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ বাংলানিউজকে বলেন, মামলার বিষয়ে আমার কিছু জানা নেই। যদি মামলা হয়ে থাকে তা আইনগত ভাবে নিষ্পত্তি হবে।  

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।