ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

বর ও হবু শ্বশুর জেলে, খাবার এতিমখানায়!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
বর ও হবু শ্বশুর জেলে, খাবার এতিমখানায়! ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: কনের বাড়িতে চলছে মহা ধুমধাম। বাড়ি ভর্তি মানুষ।

নানা পদের খাবারও রান্না শেষ। কেবল বাকি ছিল বর-কনেকে বিয়ের কলেমা পড়ানো। এরই মধ্যে বাড়িতে হাজির হলো পুলিশ।

সেই সঙ্গে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। থেমে গেলো সব আয়োজন। বাল্যবিয়ে করতে আসায় বর ও হবু শ্বশুর গেল কারাগারে। আর বিয়ে বাড়ির অতিথিদের জন্য রান্না করা খাবার গেল এতিমখানায়।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ঘটনাটি ঘটেছে রাজশাহীর দুর্গাপুর উপজেলার চৌপুকুরিয়া গ্রামে। সব আয়োজন শেষ হলেও এভাবেই বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেল এ্যামী খাতুন নামের ১৭ বছরের এক কিশোরী।  

রাজশাহীর দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল কুমার জানান, উপজেলার চৌপুকুরিয়া গ্রামে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ্যামী খাতুন নামের ওই কলেজ পড়ুয়া ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করা হয়।

অতি সম্প্রতি চৌপুকুরিয়া গ্রামের এনামুল হকের কলেজ পড়ুয়া মেয়ে এ্যামী খাতুনের (১৭) সঙ্গে উপজেলার চক পুরান গ্রামের আশরাফ আলীর ছেলে আসলাম আলীর (২৮) বিয়ে ঠিক হয়।

পরে খবর পেয়ে বৃহস্পতিবার দুপুরে বিয়ে বাড়িতে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় এ্যামী খাতুনের বিয়ের বয়স পূর্ণ না হওয়ায় বর ও কনের বাবাকে আটক করা হয়।

পরে দোষ স্বীকার করায় বর আসলাম আলী ও তার হবু শ্বশুর এনামুল হককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুন্নাহার।

পরে সন্ধ্যায় তাদের দু’জনকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে পুলিশ।

এ সময় রান্না করা খাবার স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয় বলে জানান ওসি।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
এসএস/ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।