ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

কক্সবাজারের ৩ হিসাবরক্ষণ কর্মকর্তার বিরুদ্ধে ৭টি মামলা করবে দুদক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
কক্সবাজারের ৩ হিসাবরক্ষণ কর্মকর্তার বিরুদ্ধে ৭টি মামলা করবে দুদক

ঢাকা: প্রতারণার মাধ্যমে কক্সবাজার সদর হাসপাতাল ও নার্সিং ইনস্টিটিউটের বেতনভাতা বাবদ প্রায় ২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে তিন হিসাবরক্ষণ কর্মকর্তার বিরুদ্ধে সাতটি মামলা করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার বিকেলে দুদকের প্রধান কার্যালয়ে ওই তিন কর্মকর্তার বিরুদ্ধে পৃথক সাতটি মামলার অনুমোদন দেয় কমিশন।

শিগগিরই তাদের বিরুদ্ধে এসব মামলা দায়ের করা হবে।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য অনুমোদনের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

যাদের বিরুদ্ধে মামলা অনুমোদন দেওয়া হয়েছে, তারা হলেন- কক্সবাজার জেলা হিসাবরক্ষণ কর্মকর্তা মোহাম্মদ নুরুল হুদা, কক্সবাজারের উখিয়া উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা নাছির উদ্দিন মো. আবু সুফিয়ান ও টেকনাফ উপজেলা হিসাবরক্ষণ কর্মকর্তা আব্দুচ ছবুর।

দুদক সূত্র জানায়, জেলার অফিসগুলোর দায়িত্বে থাকা এসব পদস্থ কর্মকর্তারা ভুয়া কাগজপত্র সাজিয়ে কক্সবাজার সদর হাসপাতাল ও কক্সবাজার নার্সিং ইনস্টিটিউটের বেতনভাতা, উৎসব ভাতা, শ্রান্তি বিনোদন ভাতা ও ছাত্রী বৃত্তি ভাতার খাত থেকে ১ কোটি ৯০ লাখ ৪১ হাজার ১৭১ টাকা আত্মসাৎ করেছেন। এভাবে ২০১১ সালের জুলাই থেকে ২০১২ সালের মার্চ পর্যন্তু সময়ে কক্সবাজার সদর হাসপাতালের বেতনভাতা খাত থেকে ১ কোটি ৪২ লাখ ৩ হাজার ৫৪১ টাকা, ওই হাসপাতালের উৎসব ভাতা থেকে ১৩ লাখ ১০ হাজার ৯২৫ টাকা, শ্রান্তি বিনোদন খাত থেকে ২ লাখ ৪৯ হাজার ৬০০ টাকা এবং নার্সিং ইনস্টিটিউটের বেতনভাতা থেকে ১৬ লাখ ৫৪ হাজার ৩৯৪ টাকা, শ্রান্তি বিনোদন খাত থেকে ১ লাখ ৪৬ হাজার ৭০৫ টাকা, ছাত্রীবৃত্তি খাত থেকে ১২ লাখ ৮৪ হাজার ৯৮ টাকা ও উৎসব ভাতা থেকে ১লাখ ৯১ হাজার ৯৩৫ টাকা আত্মসাৎ করেন অভিযুক্তরা। ২০১৩ সাল থেকে তিন বছর অনুসন্ধান শেষে এই বিপুল পরিমাণ টাকা আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় মামলার সিদ্ধান্ত নেয় দুদক।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৫
এডিএ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।