ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

চার্চ ঘিরে নিরাপত্তা বলয়

সাব্বির আহমেদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
চার্চ ঘিরে নিরাপত্তা বলয় ছবি: রানা/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হলি রোজারিও চার্চ থেকে: নিশ্ছিদ্র নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে চার্চের আশেপাশে। পাশের উঁচু ভবন থেকে নজরদারি চলছে পুলিশের।

যে কেউ গির্জায় প্রবেশমাত্রই তল্লাশিতে পড়তে হচ্ছে।

শুধু হলি রোজারিও চার্চই নয়, শুক্রবার (২৫ ডিসেম্বর) শুভ বড়দিনে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে এই বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে রাজধানীর প্রতিটা চার্চ ঘিরেই।

শান্তিপূর্ণভাবে বড়দিন উদযাপনের লক্ষ্যে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দিনগত রাত থেকেই পুলিশের এ কঠোর নজরদারি ও তল্লাশি অব্যাহত রয়েছে।

রোজারিও চার্চে দেখা যায়, কারোর সঙ্গে ব্যাগ থাকলে তাকে আলাদাভাবে তল্লাশি করা হচ্ছে। সন্দেহ হলে জিজ্ঞাসাবাদও করছেন পুলিশের ঊর্ধ্বতনরা।

চার্চের ফাদার জানালেন, প্রথমে প্রার্থনা আয়োজন নিয়ে তারা আশংকায় ছিলেন। সরকার ও প্রশাসন পর্যাপ্ত নিরাপত্তার আশ্বাস দেওয়ায় খানিকটা আশংকামুক্ত হওয়া গেছে।

চার্চ এলাকা ঘিরে পুলিশের কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা দেখা গেছে এ দিন। খ্রিস্টধর্মাবলম্বী ছাড়া অন্য ধর্মের দর্শনার্থী কেউ আসলে তার পরিচয় নিশ্চিত হয়েই চার্চে প্রবেশের সুযোগ দেওয়া হচ্ছে।

এদিকে, শুভ বড়দিন উপলক্ষে শুক্রবার সকাল ৭টায় দিনের প্রথম প্রার্থনা অনুষ্ঠিত হয়। এরপর দ্বিতীয় প্রার্থনা ৯ টায় ও শেষ প্রার্থনা বেলা ১১ টায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ফাদার জানান, বড়দিন উৎসবটি মিলনের, আনন্দের, প্রার্থনার। সকলের মঙ্গল কামনা করে দিনটি উদযাপন করতে হবে।

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
এসএ/আরএইচ

** ঈদে মিলাদুন্নবী ও বড়দিনে সারাদেশে নিশ্ছিদ্র নিরাপত্তা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।