ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

মৃদু বাতাসে রাজধানীতে শীত, রংপুর-শ্রীমঙ্গলে শৈত্যপ্রবাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
মৃদু বাতাসে রাজধানীতে শীত, রংপুর-শ্রীমঙ্গলে শৈত্যপ্রবাহ ছবি: জনি সাহা/বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: হিমালয়ের পাদদেশ থেকে ‍আসা উত্তুরে হিম হাওয়ায় বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাত থেকে সারাদেশে শীতের তীব্রতা বেড়েছে। এর প্রভাবে শুক্রবার (২৫ ডিসেম্বর) সকাল থেকে রাজধানীতেও বইছে মৃদু বাতাস।

যা শীতের তীব্রতা বাড়িয়ে দিচ্ছে।

আবহাওয়া অধিদফতর জানায়, দেশের উত্তরাঞ্চলের রংপুর ও উত্তর-পূর্বাঞ্চলের শ্রীমঙ্গলের উপর দিয়ে শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। যা আরো কয়েকদিন অব্যাহত থাকবে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হাল্কা থেকে মাঝারি কুয়াশা পড়বে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে।

আকাশে মেঘ থাকায় রাজধানীতে শুক্রবার দিনের তাপমাত্রা কম থাকবে জানিয়ে আবহাওয়া অধিদফতর বলছে, জানুয়ারির প্রথম দিকে রাজধানীর উপর দিয়ে বয়ে যেতে পারে শৈত্য প্রবাহ।

এদিকে, সকাল ৬টা পর্যন্ত দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গল ও নীলফামারির ডিমলায়, ৭.৭ ডিগ্রি সেলসিয়াস। আর সকাল সাড়ে ৯টায় ঢাকায় তাপমাত্রা ছিল ১৬.২ ডিগ্রি সেলসিয়াস।

তবে আকাশ মেঘলা থাকলেও দেশের কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

বাংলাদেশ সময়: ১১২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।