ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

মিরপুরে জেএমবি সদস্য আটকের ঘটনায় এখনো হয়নি মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
মিরপুরে জেএমবি সদস্য আটকের ঘটনায় এখনো হয়নি মামলা ছবি: রাজীব/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর শাহ আলী থানাধীন মিরপুর-১ এলাকার একটি ভবনে থেকে বহস্পতিবার (২৪ ডিসেম্বর) জেএমবির তিন জঙ্গি ও সন্দেহভাজন চারজনসহ মোট সাতজনকে আটকের ঘটনায় এখনো কোনো মামলা দায়ের করা হয়নি বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (২৫ ডিসেম্বর) সকালে শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শাহীন মণ্ডল বিষয়টি বাংলানিউজকে জানান।



তিনি বলেন, এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি। কিন্তু মামলা প্রক্রিয়াধীন। বিস্ফোরকের জব্দ তালিকা ও অন্য কাগজপত্র হাতে পেলে মামলা দায়ের করা হবে।
mirpur_3
বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) মিরপুর-১ এলাকার একটি ভবনে জেএমবির আস্তানায় শ্বাসরুদ্ধকর ১৪ ঘণ্টার অভিযান চালায় আইন-শৃঙ্খলা বাহিনী। অভিযানে জেএমবির তিন জঙ্গি ও সন্দেহজনক চারজনসহ মোট সাতজনকে আটক করা হয়। এ সময় ১৮টি গ্রেনেড-বোমা ও বিপুল পরিমাণে বিস্ফোরক উদ্ধার করা হয়।

এদিকে, এ ঘটনায় শাহ আলী থানায় মামলার প্রস্তুতি চলছে বলে শুক্রবার দুপুরে বাংলানিউজকে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) সানোয়ার হোসেন।

তিনি বলেন, আটক তিন, পলাতক দুই ও অজ্ঞাত আরও ছয়জনের নামে শাহ আলী থানায় মামলার প্রস্তুতি চলছে। তবে সন্দেহভাজন যে চারজনকে আটক করা হয়েছে, তাদের নাম মামলায় এখনই অন্তর্ভূক্ত করা হবে না। জিজ্ঞাসাবাদ চলছে। আরও তদন্ত সাপেক্ষে সংশ্লিষ্টতা প্রমাণিত হলে তাদের নাম এ মামলায় অন্তর্ভূক্ত করা হবে।

এডিসি সানোয়ার হোসেন জানান, এ ঘটনায় আটক তিন জেএমবি সদস্য হলেন, মো. আবু সা‌ঈদ ওরফে রাসেল ওরফে সালমান (২২), মো. ইলিয়াস ওরফে ওমর ফারুক (২৩) ও মহসীন আলী (২০)।

মো. আবু সাঈদ ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। বিভিন্ন জেলা ও থানায় সংগঠনের সমন্বয়ক হিসেবে কাজ করতেন তিনি। এদিকে, আল-আরাফাহ ইসলামি ব্যাংকের সাভার শাখার অফিস সহকারী হিসেবে কর্মরত ছিলেন মো. ইলিয়াস। আর মহসীন আলী জেএমবি’র বোমা তৈরির কারিগর ছিলেন। এর আগেও বোমা তৈরির সময় তিনি আহত হয়েছেন। তার দেহে স্প্লিন্টারের আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলেও জানান সানোয়ার হোসেন।

এছাড়া শাকিল ও ইমরান নামে অপর দুই জেএমবি সদস্য পলাতক রয়েছেন। মামলার পর আসামিদের আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড চাওয়া হবে বলে জানিয়েছেন এডিসি সানোয়ার হোসেন।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫/আপডেট: ১৫২৬ ঘণ্টা
এসজেএ/এনএ/ওএইচ/আরএইচ/এএ

** জেএমবি’র আস্তানায় শ্বাসরুদ্ধকর ১৪ ঘণ্টা
** সাত জঙ্গি আটক, বিপুল গ্রেনেড-বিস্ফোরক উদ্ধার
** বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দিচ্ছে জঙ্গিরা
**রাজধানীর শাহ আলীতে জেএমবি সন্দেহে আটক ২













বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।