ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

সারাদেশে বোমা সরবরাহ করতো জেএমবি সদস্যরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
সারাদেশে বোমা সরবরাহ করতো জেএমবি সদস্যরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ (ফাইল ফটো)

ঢাকা: রাজধানীর শাহ আলী থানাধীন মিরপুর-১ নম্বর এলাকা থেকে আটক জেএমবি সদস্যরা বোমা বানিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে জঙ্গি সংগঠনের কাছে তা সরবরাহ করতো বলে জানিয়েছেন ঢাকা মহানগর অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ছানোয়ার হোসেন।

শুক্রবার (২৫ ডিসেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।



তিনি বলেন, জেএমবির সামরিক শাখার প্রধান আলবানি গ্রেফতার হওয়ার পর তার কাছ থেকে পাওয়া তথ্যের ভিক্তিতে জেএমবি সদস্য আবু সাইদকে গ্রেফতার করা। পরে তার তথ্যের ভিক্তিতে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) অভিযান পরিচালনা করা হয়েছে।

তিনি আরও বলেন, আটক জেএমবি সদস্যরা তাদের অস্তিত্ব জানান দেওয়ার জন্য আসন্ন পৌর নির্বাচন, বিশেষ দিনগুলোতে বড় ধরনের হামলার পরিকল্পনা করে আসছিলো।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) মিরপুর-১ এলাকার একটি ভবনে জেএমবির আস্তানায় শ্বাসরুদ্ধকর ১৪ ঘণ্টার অভিযান চালায় আইন-শৃঙ্খলা বাহিনী। অভিযানে জেএমবির তিন জঙ্গি ও সন্দেহজনক চারজনসহ মোট সাতজনকে আটক করা হয়। এ সময় ১৮টি গ্রেনেড-বোমা ও বিপুল পরিমাণে বিস্ফোরক উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
এসজেএ/ওএইচ/জেডএস


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।