ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

হে প্রভু আমাদের প্রার্থনা শোনো

বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
হে প্রভু আমাদের প্রার্থনা শোনো ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রীমঙ্গল (মৌলভীবাজার): ‘হে প্রভু আমাদের প্রার্থনা শোনো...’। মঞ্চে যখন বড়দিনের এমন হৃদয়কাড়া প্রার্থনার আহ্বান; তখন শ্রীমঙ্গল ক্যাথলিক মিশন ধর্মপল্লী (ক্যাথলিক মিশন) প্রাঙ্গণে উপস্থিত প্রায় চার হাজার খ্রিস্টান ধর্মাবলম্বীদের মাঝে গভীর নিরবতা।


 
শুধু খ্রিস্ট ধর্মাবলম্বীদের জন্যই প্রার্থনা হয়নি– প্রার্থনা হয়েছে জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে পৃথিবীর সব মানুষদের জন্য। বড়দিনের পবিত্র খ্রিস্টজাগ উৎসর্গ করেন বিশপ বিজয় ডিএন ক্রুজ (ওএমআই)। তার সঙ্গে সহযোগী হিসেবে ছিলেন নটরডেম কলেজের প্রিন্সিপাল ফাদার হেমন্ত রোজারিও।
 
হবিগঞ্জের তেলিয়াপড়া চা বাগান থেকে দু’বছরের শিশুকে কোলে নিয়ে এসেছেন মা অঞ্জলি ওরাও। তার শিশুটির নাম বিরাজ।

সত্তর বছরের বৃদ্ধ কেনতু এসেছেন মিরতিংগা চা বাগান থেকে। বর্মাছড়া খ্রিস্টান পল্লী থেকে আসেন সপরিবারে সপ্তম শ্রেণির সরস্বতী রাজবল্লভ।
 
বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশন শ্রীমঙ্গল শাখা সভাপতি ডমিনিক সরকার রনি বাংলানিউজকে বলেন, হবিগঞ্জ-মৌলভীবাজারের বিভিন্ন চা বাগান ও খাসিয়া পুঞ্জির অধিবাসীরা প্রতি বছরের মতো এবারও এসেছেন। চা বাগানের ট্রাক্টর গাড়িতে করে দলগতভাবে তারা আসেন আমাদের এই পবিত্র খ্রিস্টযাগ অনুষ্ঠানে যোগ দিতে।

একেকটি চা বাগানের একেকটি পরিবারের এই আগমনে পূর্ণতা পায় শ্রীমঙ্গল ধর্মপল্লীর এই প্রাঙ্গণ। সবাই মিলে করেন প্রার্থনা। পাপমুক্তি, মঙ্গল কামনা, মানবকল্যাণের মধ্য দিয়ে আনন্দ-উদ্দীপনায় বর্ণিল আয়োজনে ২৫ ডিসেম্বর (শুক্রবার) শুভ বড়দিন উদযাপিত হয়।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
বিবিবি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।