ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ভাষা সৈনিক এস এম নুরুন্নবীর দাফন সম্পন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
ভাষা সৈনিক এস এম নুরুন্নবীর দাফন সম্পন্ন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফরিদপুর: ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা মণ্ডলীর সদস্য, বৃহত্তর ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ্ মো. নুরুন্নবীর (৮৬) দাফন সম্পন্ন হয়েছে।

শুক্রবার (২৪ ডিসেম্বর) বিকেলে তার মরদেহ ভাঙ্গার মানিকদহ ইউনিয়নের ফাজিলপুর গ্রামে নিয়ে যাওয়া হয়।

সেখানে বাদ আছর ফাজিলপুর মাদ্রাসা মাঠে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে, ফরিদপুর শহরের আলীপুর রেডক্রিসেন্ট মার্কেটের সামনে মুজিব সড়কে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হয়। সেখানে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ফরিদপুরের সর্বস্তরের হাজারো মানুষ অংশ নেন।

এরপর ফরিদপুর জেলা আওয়ামী লীগ, আ.লীগের অঙ্গ ও সব সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, সিপিবি, সাহিত্য ও সংস্কৃতি উন্নয়ন সংস্থা, উদয়ন ক্লাবসহ বিভিন্ন সংগঠন তার কফিনে পুষ্পমাল্য অর্পণ করেন।

প্রবীণ এই আওয়ামী লীগ নেতার জানাজায় উপস্থিত ছিলেন ফরিদপুর-১ আসনের এমপি মো. আব্দুর রহমান, জেলা প্রশাসক সরদার সরাফত আলী, পুলিশ সুপার মো. জামিল হাসান, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি এ. কে আজাদ, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ফারুক হোসেন, যুবলীগ নেতা মিজানুল ইসলাম মিজু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লোকমান হোসেন মৃধা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবুল ফয়েজ শাহ নেওয়াজ, বোয়ালমারী উপজেলার চেয়ারম্যান মোশাররফ হোসেন মুশা মিয়া প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
পিসি/

** ভাষা সৈনিক এস এম নুরুন্নবী আর নেই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।