ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

সৈয়দ শামসুল হকের ৮০তম জন্মবার্ষিকী উদযাপিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
সৈয়দ শামসুল হকের ৮০তম জন্মবার্ষিকী উদযাপিত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জাতীয় জাদুঘর প্রাঙ্গণে লেখক সৈয়দ শামসুল হকের ৮০তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে।

শুক্রবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় এ জন্মবার্ষিকী উদযাপনের আয়োজন করে জাতীয় জাদুঘর ও জাতীয় কবিতা পরিষদ।



অনুষ্ঠানে সৈয়দ শামসুল হক বলেন, আমরা আমাদের ক্ষণিক জীবনে রচনা করতে চাই স্বর্গ। দিনের আলোয় এ স্বর্গের নাম বাংলাদেশ, আর দিনের ঢাকনা খুলে যখন রাতের মহাবিশ্ব প্রকাশিত হয় তখন সে স্বর্গীয় ছবিটির নাম আমি জানি- আর কিছু নয়- আমার সোনার বাংলা, যার দিগন্ত জুড়ে স্বর্গের ডানা বিস্তার করে দাঁড়িয়ে রয়েছেন শেখ মুজিব, রবীন্দ্রনাথ ও নজরুল।

অনুষ্ঠানে শামসুল হকের কবিতা আবৃত্তি করে সংগঠন ‘শ্রুতিধর’ এবং সঙ্গীত পরিবেশন করেন শারমিন সাথী ইসলাম ও মনিরুজ্জামান চৌধুরী।

কবিতা পরিষদের সভাপতি কবি আব্দুস সামাদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক তারিক সুজাত ও জাতীয় জাদুঘরের মহাপরিচালক ফয়জুল লতিফ চৌধুরী। এছাড়াও বক্তব্য রাখেন কবি রবিউল হুসাইন, কবি হাবিবুল্লাহ সিরাজী ও কবি রফিক আজাদ।

এ অনুষ্ঠানে শামসুল হককে সম্মাননা ক্রেস্ট ও উত্তরীয় দেয় জাতীয় কবিতা পরিষদ। এসময় মঞ্চে তার স্ত্রী আনোয়ারা সৈয়দ হক উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক আসাদ মান্নান, ইতিহাসবিদ মুনতাসীর মামুন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য নূহ আলম লেলিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৫
এইচআর/আরএইচএস/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।