ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

১৪ ফেব্রুয়ারি নগরীর প্রতি ভালবাসা দেখাবে ডিএসসিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
১৪ ফেব্রুয়ারি নগরীর প্রতি ভালবাসা দেখাবে ডিএসসিসি ছবি: কাশেম হারুন/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ঢাকা শহরের প্রতি ভালবাসা দেখাতে আগামী ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালবাসা দিবস পালনের উদ্যোগ নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

রোববার (২৭ ডিসেম্বর) দুপুরে নগর ভবনে ২৬টি সেবা সংস্থা ও অন্যান্য প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে এক সভা শেষে এ ঘোষণা দেন ডিএসসিসি’র মেয়র সাঈদ খোকন।



মেয়র বলেন, ২০১৬ সালকে পরিচ্ছন্ন বছর পালনের অংশ হিসেবে ১৪ ফেব্রুয়ারি ভালবাসা দিবসে সবাই মিলে এই নগরীর প্রতি ভালবাসার বহিঃপ্রকাশ দেখানো হবে।

এর আগে ব্যাপক গণসচেতনতা ও প্রচারের মাধ্যমে এ দিবস উদযাপনে সাধারণ মানুষসহ সবাইকে সম্পৃক্ত করা হবে।

সভায় র্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক দীন মো. নুরুল হক, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক রিয়াজ আহমেদ, ঢাকা ওয়াসার উপ-ব্যবস্থপনা পরিচালক মো. সিরাজ উদ্দিনসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

সাঈদ খোকন আরও বলেন, ঢাকা শহরকে একটি পরিচ্ছন্ন, সুন্দর নগরী হিসেবে গড়ে তুলতে আগামী বছর জানুয়ারি মাস থেকে ডিএসসিসি এলাকার ৩০০টি রাস্তার সংস্কার কাজ শুরু হবে। এসব কাজ পরবর্তী চার মাসের মধ্যে শেষ করা হবে।

সভায় বেনজীর আহমেদ বলেন, যতদিন আমাদের মনোজগতের পরিবর্তন না হবে, ততদিন নগরী সুন্দর হবে না। নগরীতে হাজার হাজার সমস্যা রয়েছে, এসব সমস্যার সমাধান একদিনে সম্ভব না। মানুষের সচেতনতা বাড়ানোর মাধ্যমেই পর্যায়ক্রমে সমাধান করতে হবে।

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ অনুমোদিত ভবন নির্মাণ নকশা পরিবর্তন করলে শাস্তির ব্যবস্থা নিশ্চিত করা দরকার। এ বিষয়ে আইন করা জরুরি। যারা ইতোমধ্যে নকশা পরিবর্তন করে ভবন নির্মাণ করেছে, সেসব ভবন ভেঙ্গে ফেলার জন্য রাজউককে আহ্বান জানান তিনি।

সভায় ভাড়াটিয়ার তথ্য নির্ধারিত ফরমের মাধ্যমে সংশ্লিষ্ট থানায় জমা দেওয়ার জন্য কাউন্সিলরদের সহযোগিতা চান ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫ আপডেট সময়: ১৭৪৩ ঘণ্টা.
টিএইচ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।