ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিঙ্গাপুর ফেরত ১৪ জঙ্গি রিমান্ড শেষে কারাগারে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
সিঙ্গাপুর ফেরত ১৪ জঙ্গি রিমান্ড শেষে কারাগারে

ঢাকা: সন্ত্রাসবিরোধী আইনের মামলায় সিঙ্গাপুর ফেরত ১৪ জঙ্গিকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২৭ ডিসেম্বর) চারদিনের রিমান্ড শেষে আসামিদের ঢাকার সিএমএম আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মোহাম্মদ মোস্তফা আনোয়ার।



শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম স্নিগ্ধা রানী চক্রবর্তী তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

কারাগারে পাঠানো আসামিরা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার মো. জাফর ইকবাল (২৭), কুমিল্লার গোলাম জিলানী (২৬), সাইফুল ইসলাম (৩৬), মো. নুরুল আমিন (২৬), মাহমুদুল হাসান (৩০), টাঙ্গাইলের আমিনুল (৩১), আব্দুল আলীম (৩৩), শাহ আলম (২৮), ঝিনাইদহের আকরাম হোসেন (২৭), কুড়িগ্রামের আলম মাহবুব (৩৪), চুয়াডাঙ্গার আব্দুল আলী (৪০), চাঁপাইনবাবগঞ্জের পারভেজ ডলার (৩৫), মুন্সিগঞ্জের জসীম (৩৫) ও পাবনার আশরাফ আলী (২৭)।

গত ২১ ডিসেম্বর রাজধানীর উত্তরা এলাকা থেকে তাদের আটক করা হয়। ২২ ডিসেম্বর আদালত তাদের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলায় অভিযোগ করা হয়, আসামিরা সবাই সিঙ্গাপুর ফেরত। সিঙ্গাপুরে শ্রমিক হিসেবে কর্মরত থাকাবস্থায় সিঙ্গাপুর মোস্তফা মার্কেটের পাশে এ্যাঙ্গুলিয়া মসজিদে এক হয়ে বাংলাদেশে জঙ্গি কার্যক্রম পরিচালনা করতো। তারা নিয়মিত জিহাদি বক্তব্য, বয়ান, ওয়াজ ও জিহাদি ভিডিও বিভিন্ন স্থানে ছড়িয়ে দিতো। সিঙ্গাপুর পুলিশ বিষয়টি জানতে পেরে তাদের আটক করে ও বাংলাদেশে ফেরত পাঠায়।
 
মামলায় উল্লেখ করা হয়, আসামিরা বাংলাদেশে এসেও জঙ্গি কার্যক্রম, কথিত ইসলামি রাষ্ট্র কায়েম, সদস্য সংগ্রহ ও জিহাদি কার্যক্রম শুরু করে।
 
বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
এমআই/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।