ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

অবৈধ গাড়ির বিরুদ্ধে কঠিন সিদ্ধান্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
অবৈধ গাড়ির বিরুদ্ধে কঠিন সিদ্ধান্ত ছবি: শাকিল / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: কাগজপত্রহীন অবৈধ গাড়ির বিরুদ্ধে কঠিন সিদ্ধান্ত নেওয়ার এখনই সঠিক সময় বলে জানিয়েছেন সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২৭ ডিসেম্বর) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সোহাগ গ্রুপ ও ইনোভেটিভ মোটরস’র নতুন ব্র্যান্ড ‘স্ক্যানিয়া’ গাড়ি উদ্বোধনকালে তিনি এ কথা জানান।



মন্ত্রী বলেন, রাজধানীকে অবৈধ বিলবোর্ড মুক্ত করতে ঢাকার দুই মেয়রের আপোসহীন উদ্যোগকে আমি স্বাগত জানাই। এই উচ্ছেদ অভিযানে আমিও সঙ্গে আছি।

তিনি বলেন, ঢাকার রাস্তায় নিবন্ধিত গাড়ির সংখ্যা মাত্র আট হাজার, অথচ গাড়ি চলছে প্রায় বিশ লাখ। ছোট গাড়িতে রাস্তা ভরে গেছে। ফিটনেসবিহীন গাড়ি বন্ধের জন্য দীর্ঘদিন ধরেই বলে আসছি, কিন্তু গণপরিবহনে ভাল গাড়ি না থাকায় সেটা হয়ে উঠেনি। সোহাগ গ্রুপ নতুন এই গাড়ি যোগ করায় গণপরিবহনে নতুন মাত্রা যোগ হলো।
 
ওবায়দুল কাদের বলেন, সুইডেন থেকে আমদানি করা এই গাড়ির মান অনেক ভাল। তবে ভাল গাড়ির জন্য ভাল রাস্তাও দরকার। সে লক্ষ্যে ঢাকা-চট্টগ্রাম ফোর লেনের কাজও প্রায় শেষ পর্যায়ে।
 
সোহাগ গ্রুপের অঙ্গ-প্রতিষ্ঠান ইনোভেটিভ মোটরস বাজারে নিয়ে এসেছে বিশ্ববিখ্যাত স্ক্যানিয়া ব্র্যান্ডের নতুন মডেলের এসি, নন-এসি বাস ও ট্রাক।
 
ইউরোপে সাড়া জাগানো এ স্ক্যানিয়া ব্র্যান্ডের ৩১০, ৪১০ হর্স পাওয়ারের বাস ও ট্রাক জ্বালানী সাশ্রয়ী ও এর রক্ষণাবেক্ষণ খরচও তুলনামূলক হারে কম। এছাড়া এ পরিবহনগুলো আরামদায়ক, নিরাপদ ও দীর্ঘস্থায়ী বলেও জানায় আমদানিকারক প্রতিষ্ঠানটি।
 
উদ্বোধনী অনুষ্ঠানে নাবিল পরিবহন ও পেট্রিডেক এল. পি. জি লিমিটেডকে তাদের অর্ডারকৃত বাস-ট্রাকের চাবি হস্তান্তর করা হয়।
 
এসময় সোহাগ গ্রুপ ও ইনোভেটিভ মোটরস’র পরিচালক ফারুক তালুকদার সোহেল জানান, অতীতের মতোই সোহাগ গ্রুপ বাংলাদেশের পরিবহন জগতের আধুনিকায়নে নিরলস কাজ করে যাবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত সুইডেনের রাষ্ট্রদূত জোয়ান ফ্রাইসেল, স্ক্যানিয়া’র কমার্শিয়াল ভেহিক্যালস’র সেলস ডিরেক্টর মিকাইল কিয়ান্দার, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আসলামুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৫
এসএম/টিআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।