ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

‘থার্টিফার্স্টে সন্ধ্যার পর উন্মুক্ত স্থানে অনুষ্ঠান নয়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫
‘থার্টিফার্স্টে সন্ধ্যার পর উন্মুক্ত স্থানে অনুষ্ঠান নয়’ ছবি: রানা/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: থার্টিফার্স্ট নাইট উপলক্ষে নিরাপত্তার স্বার্থে ৩১ ডিসেম্বর (বুধবার) সন্ধ্যা ৬টার পর রাজধানীর উন্মুক্ত স্থানে কোনো ধরনের অনুষ্ঠান করতে দেওয়া হবে না।
 
সোমবার (২৯ ডিসেম্বর) দুপুরে  ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেন্টারে ইংরেজি নববর্ষ উপলক্ষে নিরাপত্তা বিষয়ে সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া এ কথা জানিয়েছেন।


 
সংবাদ সম্মেলনে তিনি বলেন, ইংরেজি নববর্ষ উপলক্ষে রাজধানীর সার্বিক নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টার পর থেকে রাস্তার মোড়, ফ্লাইওভারসহ উন্মুক্ত স্থানে সভা-সমাবেশ ও জমায়েত করা যাবে না। এদিন আতশবাজি ও পটকা ফোটানো নিষিদ্ধ। এছাড়া বেপরোয়াভাবে গাড়ি চালানো ও যে কোনো ধরনের বিশৃঙ্খলা কঠোর হস্তে নিয়ন্ত্রণে তৎপর থাকবে আইন-শৃঙ্খলা বাহিনী। একই সঙ্গে ৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬টা থেকে ১ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত রাজধানীর সব বার-ক্লাবও বন্ধ থাকবে।  
 
রাজধানীবাসীর সহযোগিতা চেয়ে ডিএমপি কমিশনার বলেন, রাত ৮টার পর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বহিরাগত কোনো ব্যক্তিকে প্রবেশ করতে দেওয়া হবে না। এছাড়া সন্ধ্যা ৬টার পর থেকে ওই এলাকায় শিক্ষক ও ছাত্র ব্যতীত বহিরাগতদের যানবাহন নিয়ে চলাচল নিষিদ্ধ। এ সময় ঢাবি এলাকায় প্রবেশের ক্ষেত্রে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছে আইডি কার্ড প্রদর্শন করতে হবে। এছাড়া গুলশান, বনানী, বারিধারা এলাকায় ওইদিন রাত ৮টার পর বহিরাগতদের যানবাহন নিয়ে চলাচল সম্পূর্ণ নিষিদ্ধ।
 
তিনি বলেন, সন্ধ্যা ৬টার পর থেকে হাতিরঝিল এলাকায়ও সব ধরণের সভা-সমাবেশ, জমায়েত বন্ধ থাকবে। এছাড়া ৩১ ডিসেম্বর রাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন আবাসিকা হোটেল, রেস্টুরেন্ট এবং জনসমাগম হতে পারে এমন কোনো স্থানে বৈধ-অবৈধ অস্ত্র ও মাদকদ্রব্য বহন সম্পূর্ণ নিষিদ্ধ। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণে বাধ্য থাকবে ডিএমপি।
 
আতশবাজি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণে পুলিশসহ সংশ্লিষ্টদের সহযোগিতায় রাজধানীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হবে বলেও জানান তিনি।
 
আছাদুজ্জামান মিয়া বলেন, যদি কেউ ইনডোরে থার্টিফার্স্ট উদযাপন করতে চায় তবে পুলিশ এতে কোনো বাধা দেবে না। বরং রাজধানীর রেস্টুরেস্ট, হোটেলগুলোর ইনডোরে অনুষ্ঠান আয়োজনে পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হবে।
 
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- ডিএমপি’র অতিরিক্ত কমিশনার শেখ মো. মারুফ হাসান, যুগ্ম কমিশনার (ক্রাইম) মীর রেজাউল আলম, যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম, ডিএমপি’র ডিসি (মিডিয়া) মারুফ হোসেন সরদার, এডিসি এস এম জাহাঙ্গীর আলম সরকার প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৫/আপডেট: ১৩০৫ ঘণ্টা/১৪৫৯ ঘণ্টা
এজেএ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।