ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছবিতে ঢাবি এলাকায় নববর্ষবরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
ছবিতে ঢাবি এলাকায় নববর্ষবরণ বর্ষবরণে টিএসসির সামনে শিক্ষার্থীদের ঢল। ছবি: আনোয়ার হোসেন রানা

কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যেও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় বাধভাঙা উচ্ছ্বাস-উল্লাস প্রকাশের মাধ্যমে ইংরেজি নববর্ষকে বরণ করে নিয়েছেন শিক্ষার্থীরা। ছবিতে দেখে নেওয়া যাক বর্ষবরণের কিছু চিত্র।

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমইংরেজি নববর্ষ উপলক্ষে নেওয়া কড়া নিরপত্তা বলয়ে পুলিশ সদস্যের পাশাপাশি সক্রিয়ভাবে দায়িত্ব পালন করছেন নারী পুলিশ সদস্যরা।

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমবর্ষবরণে আসা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ‘ভি’ চিহ্ন প্রদর্শন করে উল্লাস প্রকাশ করছেন।

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমআইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নিরাপত্তার কাজে সহযোগিতার জন্য বিশ্ববিদ্যালয়ের বিএনসিসির সদস্যরা দায়িত্ব পালন করেন। ছবিতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক এ এম আমজাদের সঙ্গে ছবি তুলতে দেখা যাচ্ছে। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমউন্মুক্ত স্থানে জমকালো অনুষ্ঠান করতে নিষেধাজ্ঞা থাকায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলে চলে উৎসব। ছবিতে মাস্টার দা সূর্য সেন হলের শিক্ষার্থীদের  নেচে-গেয়ে, উল্লাস প্রকাশের মাধ্যমে বর্ষবরণ করতে দেখা যাচ্ছে। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমনিরাপত্তার জন্য বিশ্ববিদ্যালয়ে রাত ৮টার পর থেকে বহিরাগত প্রবেশ নিষিদ্ধ করা হয়। কিন্তু তার আগে পরিবার নিয়ে নববর্ষ বরণে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঘুরতে দেখা গেছে অনেককে। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমনববর্ষ বরণে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক এ এম আমজাদের নেতৃত্বে সহকারী প্রক্টরদের ক্যাম্পাস পরিদর্শন করতে দেখা গেছে। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমবর্ষবরণে বন্ধুদের সঙ্গে সেলফি তুলতে ব্যস্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমসন্ধ্যা ৬টার পর থেকে ক্যাম্পাসের সব প্রবেশপথে বিশ্ববিদ্যালয়ের পরিচয়পত্র ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হয়নি। ছবিতে একজনের ব্যাগ তল্লাশি করতে দেখা যাচ্ছে।

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমআইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি ফায়ার সার্ভিসের সদস্যদেরও সক্রিয় অবস্থান দেখা যায়।

বাংলাদেশ সময়: ০৮৩৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।