ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পাচার হওয়া ৫ কিশোর-কিশোরীকে বেনাপোলে হস্তান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
পাচার হওয়া ৫ কিশোর-কিশোরীকে বেনাপোলে হস্তান্তর পাচার হওয়া পাঁচ বাংলাদেশি কিশোর

ভারতে পাচার হওয়া পাঁচ বাংলাদেশি কিশোর-কিশোরীকে দুই বছর পর বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করেছে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বেনাপোল (যশোর): ভারতে পাচার হওয়া পাঁচ বাংলাদেশি কিশোর-কিশোরীকে দুই বছর পর বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করেছে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতি নামে একটি বেসরকারি (এনজিও) সংস্থা পুলিশের কাছ থেকে তাদের গ্রহণ করেছে পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

রোববার (১ জানুয়ারি) বিকেল ৪টার দিকে বেনাপোল চেকপোস্ট দিয়ে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে এক কিশোরী ও স্বদেশ প্রত্যাবর্তন আইনে চার কিশোরকে ফেরত দেওয়া হয়।  

ফেরত আসা বাংলাদেশিরা হলো-গোপালগঞ্জের কোটালিপাড়া এলাকার রঞ্জন মল্লিকের ছেলে রনি মল্লিক (১৪), একই জেলার ভেন্নাবাড়ি গ্রামের মিলোন বাগচির ছেলে তন্ময় বাগচি (১৩), মোকসেদপুর উপজেলার গৌতম মৌল্লিকের ছেলে স্বাগতম মল্লিক (১৫), দিঘুলিয়া উপজেলার লাকোহাটি গ্রামের শওকত মল্লিকের ছেলে শাকিল মল্লিক (১৪) ও ময়মনসিংহের তাসলিমা খাতুন (১৫)।
 
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বাংলানিউজকে জানান, ফেরত আসা বাংলাদেশিদের কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে এনজিও সংস্থা বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির কাছে তুলে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭
এজেডএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।