ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৃত্যুর আগে যেন এমপিওভুক্তির ঘোষণা শুনতে পারি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
মৃত্যুর আগে যেন এমপিওভুক্তির ঘোষণা শুনতে পারি এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনরত শিক্ষকরা-ছবি-বাংলানিউজ

ঢাকা: আমরা পাঁচদিন ধরে অবস্থান কর্মসূচি পালন করেছি, কিন্তু সরকারের পক্ষ থেকে কোনো আশ্বাস পাইনি। বরং আমরা জানতে পেরেছি, শিক্ষামন্ত্রী এক সংবাদ সম্মেলনে বলেছেন অর্থপ্রাপ্তি সাপেক্ষে এমপিওভুক্তি করা হবে। যা আমরা প্রত্যাখ্যান করেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা অনশন চালিয়ে যাবো। মৃত্যুর আগে যেন এমপিওভুক্তির ঘোষণা শুনতে পারি। আক্ষেপের সুরে কথাগুলো বলছিলেন এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনরত শিক্ষকরা।

এমপিওভুক্তির দাবিতে টানা পাঁচদিন অবস্থান কর্মসূচি পালন শেষে আমরণ অনশন শুরু করেছেন নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।

রোববার (৩১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন শুরু করেছেন শিক্ষকরা।

 

এমপিওভুক্তির ঘোষণা না আসা পর্যন্ত অনশন চালিয়ে যাওয়ার জন্য সৃষ্টিকর্তার কাছে সাহায্য কামনা করে শপথ বাক্য পাঠ করেন তারা।  

শপথ বাক্য পাঠ করান নন-এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার। এসময় উপস্থিত শত শত শিক্ষক দুই হাত তুলে এমপিওভুক্তির ঘোষণা না আসা পর্যন্ত অনশন করার প্রতিজ্ঞা করেন।  

এসময় সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ ড. বিনয় ভূষণ রায় বলেন, বর্তমান সরকার শিক্ষক বান্ধব সরকার। আমরা আশা করি, অনশন চলাকালে মৃত্যুর আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা-প্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা দেবেন।

অনশনরত শিক্ষক হারুন অর রশিদ বাংলানিউজকে জানান, তাদের সরকারি সব নিয়ম-কানুন কঠোরভাবে মানতে হলেও, পাচ্ছেন না সরকারি কোনো বেতন-ভাতা। এজন্যই মানবেতর জীবনের কথা তুলে ধরে দাবি আদায়ের জন্য দেশের নানা প্রান্ত থেকে তারা এসেছেন জাতীয় প্রেসক্লাবের সামনে।

এসময় তিনি দুঃখ প্রকাশ করে বলেন, গতকাল রেজাল্ট প্রকাশ করা হয়েছে। আমরাও এই গৌরবের অংশীদার। সারাদেশে বই উৎসব শুরু হচ্ছে আমরা সেখানে থাকতে পারছি না। আমাদের রাস্তায় থাকতে হচ্ছে, এর থেকে কষ্টের আর কি হতে পারে।

বাংলাদেশ সময়: ১২৪১ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৭
এসআইজে/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।