ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শতকণ্ঠে রণাঙ্গণে রবীন্দ্রনাথের গান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৮
শতকণ্ঠে রণাঙ্গণে রবীন্দ্রনাথের গান গান পরিবেশন করেন শিল্পীরা। ছবি: সাগর / বাংলানিউজ

ঢাকা: সকল ন্যায়সঙ্গত আন্দোলন, মানবতাবাদী চেতনার উন্মীলন, শুভ সংকল্প, এমনকি রণাঙ্গণেও রবীন্দ্রনাথের অপরিহার্য উপস্থিতি রয়েছে। 

ইংরেজি বছরের শেষদিন রোববার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় এক অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ মন্তব্য করেন। বাংলাদেশ জাতীয় জাদুঘর ও রবীন্দ্র একাডেমির যৌথ উদ্যোগে ‘শতকণ্ঠে রণাঙ্গণে রবীন্দ্রনাথের গান’ শীর্ষক এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, রবীন্দ্রনাথের অবস্থান বাংলাদেশের হৃদয়ে। বিজয়ের মাসের শেষলগ্নে সম্মিলিত কণ্ঠে তার স্বদেশ পর্যায়ের গানের মাধ্যমে তাকে স্মরণ করা আমাদের জন্য গৌরবের।  

জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এবং ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন-বাংলাদেশ জাতীয় জাদুঘরের জনশিক্ষা বিভাগের সংরক্ষক ড. শিহাব শাহরিয়ার। শুভেচ্ছা বক্তব্য রাখেন রবীন্দ্র একাডেমির সাধারণ সম্পাদক বুলবুল মহলানবীশ ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী।

অনুষ্ঠানে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীসহ রবীন্দ্র একাডেমির ১০০ জন শিল্পী রবীন্দ্রনাথের বিভিন্ন কবিতা আবৃত্তি করেন। এরপর মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার গান পরিবেশন করেন তারা।

বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৮
এইচএমএস/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।