ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সেবাবক্সের মাধ্যমে ৯৭৮ অভিযোগ নিষ্পত্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
সেবাবক্সের মাধ্যমে ৯৭৮ অভিযোগ নিষ্পত্তি

ঢাকা: চলতি অর্থবছরের (২০১৮-১৯) ডিসেম্বর মাস পর্যন্ত প্রতিকার সেবাবক্সের মাধ্যমে শ্রম অধিকার সংক্রান্ত ১২১১টি অভিযোগের মধ্যে ৯৭৮টি অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে জাতীয় শুদ্ধাচার কৌশল বিষয়ক কর্মশালায় এ তথ্য জানানো হয়।  

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আফরোজা খানের সভাপতিত্বে কর্মশালায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আশরাফ শামীম ও সৈয়দ আহম্মদ, কলকারখান প্রতিষ্ঠান ও পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক সামসুজ্জামান ভূইয়া এবং শ্রম অধিদপ্তরের মহাপরিচালক শিবনাথ রায়সহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম মন্ত্রণালয়ের সব কার্যক্রমে শতভাগ ই-ফাইলিং চালুর পরামর্শসহ কর্মকর্তাদের সহকর্মীদের সঙ্গে শোভন আচরণের পরামর্শ দেন।

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মাধ্যমে শ্রমিকদের কল্যাণে সহায়তা প্রদানকে মন্ত্রণালয়ের একটি বড় সাফল্য হিসেবে উল্লেখ করেন তিনি বলেন, অসহায় শ্রমিকদের কল্যাণে এটি একটি দৃষ্টান্তমূলক পদক্ষেপ।

কর্মশালায় জানানো হয়, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ৮০ শতাংশ ফাইলের কাজ ই-ফাইলিং এর মাধ্যমে নিস্পত্তি করা হয়। এ মন্ত্রণালয়ে নৈতিকতা কমিটি গঠন করা হয়েছে এবং নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। শুদ্ধাচার এবং প্রতিকার ব্যবস্থা সেবাবক্স চালু করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।