ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘অবসরে নাতি-নাতনিদের সঙ্গে লুডু খেলি’

মহিউদ্দিন মাহমুদ, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
‘অবসরে নাতি-নাতনিদের সঙ্গে লুডু খেলি’ ‘লেট’স টক উইথ শেখ হাসিনা’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

ঢাকা: অবসরে নাতি-নাতনিদের সঙ্গে লুডু-ক্যারাম-দাবা খেলেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

নানি বা দাদি হিসেবে আপনি কেমন? নাতি-নাতনিদের সঙ্গে আপনার সম্পর্ক কেমন? তরুণদের এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, “সেটা আমার নাতিদের জিজ্ঞাসা করলে বলবে। আমরা লুডু খেলি, ক্যারাম খেলি, দাবা খেলি।

প্রধানমন্ত্রী বলেন, “তারা আমার হাতের রান্না পছন্দ করে। আর ছোট একটা আছে সে আবার খুব ডিমান্ড করে, বলে দেয়—তুমিই রান্না করবে। ববির ছোটটা, সে বলে—তুমিই রান্না করবে। ”

‘সে কোলে চড়ে বসে আবার নির্দেশও দেয়। এটা দাও, ওটা দাও। বৃদ্ধ বয়সে নাতি-নাতনি নিয়ে থাকার চেয়ে আর কোনো সুখের সময় হয় না। ”

সম্প্রতি ‘লেট’স টক উইথ শেখ হাসিনা’ অনুষ্ঠানের মাধ্যমে প্রথমবারের মতো তরুণদের মুখোমুখি হন প্রধানমন্ত্রী। গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত এ অনুষ্ঠানে সারাদেশ থেকে শিক্ষার্থী, উদ্যোক্তা, তরুণ পেশাজীবী, অ্যাথলেটস, খেলোয়াড়, সংস্কৃতিকর্মীসহ দেড়শ’র মতো তরুণ অংশ নেন।

অনুষ্ঠানে তরুণদের নানা প্রশ্নের জবাব দেন প্রধানমন্ত্রী, শোনেন তরুণদের স্বপ্নের কথাও।

রান্নাঘরের কথা থেকে শুরু করে, কৈশরের দুরন্তপনা, স্কুলজীবনের মজার ঘটনা, মায়ের কাছে আবদার মেটানোর কৌশল, পারিবারিক ট্র্যাজেডি, বাধার পর বাধা ডিঙিয়ে এগিয়ে চলার গল্পসহ প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুর বড় মেয়ে শেখ হাসিনার ব্যক্তি ও রাজনৈতিক জীবনের নানা অজানা কথা উঠে এসেছে লেট’স টক অনুষ্ঠানে।

দেশ ও জনগণকে নিয়ে তরুণদের স্বপ্ন ও পরিকল্পনা, তারা প্রধানমন্ত্রী হলে কী করবে সেসব কথাও শোনেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ডা. নুজহাত চৌধুরী।

আরও পড়ুন:
ইচ্ছা ছিলো প্রাইমারি স্কুলের শিক্ষক হবো
‘জীবনটাকে উৎসর্গ করেছি, রাতে ৫ ঘণ্টা ঘুমাই’

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।